জুন ১৯, ২০২৪

বুধবার ১৯ জুন, ২০২৪

ভাঙ্গলো সংসার, ফটোগ্রাফারকে দেওয়া টাকা ফেরত চাইলেন তরুণী

ভাঙ্গলো সংসার, ফটোগ্রাফারকে দেওয়া টাকা ফেরত চাইলেন তরুণী
ভাঙ্গলো সংসার, ফটোগ্রাফারকে দেওয়া টাকা ফেরত চাইলেন তরুণী। ছবি: সংগৃহীত

দাম্পত্য সম্পর্ক ভেঙে গেছে। তাই বিয়ের দিন তোলা সব ছবি নিয়ে ফটোগ্রাফারকে দেওয়া টাকা ফেরত চেয়েছেন এক তরুণী। সম্প্রতি ফটোগ্রাফার আর ওই তরুণীর হোয়াটসঅ্যাপে কথোপকথন সামাজিক যোগযোগমাধ্যমে ভাইরাল হয়েছে।

ডারবানের বাসিন্দা ওই তরুণী ২০১৯ সালে বিবাহবন্ধনে আবদ্ধ হন। বিয়ের স্মৃতি ধরে রাখতে তিনি মোটা অঙ্কের টাকা দিয়ে ফটোগ্রাফার ভাড়া করেন। বিয়ের দিনের অনেক ছবি ও ভিডিও ধারণ করার পর ফটোগ্রাফারকে তার প্রাপ্ত অর্থ বুঝিয়ে দেন। সম্প্রতি ওই তরুণীর বিবাহ বিচ্ছেদ ঘটেছে।

বিয়ের কোনো চিহ্নই নিজের কাছে রাখতে চান না তিনি। সম্পর্ক যখন নেই, বিয়ের ছবিগুলোও রাখার প্রয়োজন আছে বলে মনে করেন না তিনি। বরং এত টাকা খরচ করে ছবি তোলার আয়োজন করেছিলেন ভেবেই আফসোস হচ্ছে তার। তাই দেরি না করে বিচ্ছেদের পরেই ফটোগ্রাফারকে টাকা ফেরত দেওয়ার অনুরোধ করেন তিনি।

তরুণী ফটোগ্রাফারকে হোয়াটসঅ্যাপে লিখেছেন, ‘আমি জানি না আমাকে এখনো আপনার মনে আছে কিনা। ২০১৯ সালে ডারবানে আমার বিয়েতে আপনি ছবি তুলে দিয়েছিলেন। কিন্তু আপনাকে জানিয়ে রাখি, আমাদের বিচ্ছেদ হয়ে গেছে। তাই ওই ছবিগুলি আমার কিংবা আমার প্রাক্তন স্বামীর আর প্রয়োজন নেই। আমি অনুরোধ করছি, ছবিগুলি নিয়ে আমাকে টাকাটা ফেরত দিয়ে দিন।’

ফটোগ্রাফারের সঙ্গে হোয়াটসঅ্যাপে তরুণীর কথোপকথন।
ফটোগ্রাফারের সঙ্গে হোয়াটসঅ্যাপে তরুণীর কথোপকথন। ছবি: সংগৃহীত

এমন মেসেজ পেয়ে প্রথমে থতমত খেয়ে যান ফটোগ্রাফার। তিনি প্রথমে ভেবেছিলেন কেউ মজা করছেন তার সঙ্গে। কিন্তু কথা এগোতেই তিনি বুঝতে পারেন, বিষয়টি মজার নয়।

তরুণীর এমন দাবি মেনে নিতে রাজি হননি তিনি। টাকা ফেরত দিতে অস্বীকার করেন। তরুণী আইনি ব্যবস্থা নেওয়ার হুমকিও দেন। ফটোগ্রাফার তরুণীকে লেখেন, ‘আমি আমার কাজ করেই টাকা নিয়েছি। আমি ছবি ফেরত নিতে পারব না। আর টাকা ফেরত দেওয়া সম্ভব নয়।’

এদিকে কথোপকথনের ওই স্ক্রিনশট ভাইরাল হওয়ার পর, ওই তরুণীর প্রাক্তন স্বামী ফটোগ্রাফারের সঙ্গে যোগাযোগ করেন এবং তাকে বলেন, অর্থ ফেরত চাওয়াটাও বিব্রতকর। তিনি তার পক্ষে ক্ষমাও চেয়েছেন।