এপ্রিল ২০, ২০২৪ ১০:৫৩ অপরাহ্ণ
এপ্রিল ২০, ২০২৪ ১০:৫৩ অপরাহ্ণ

প্রথম দিনের ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হতেই শেষ

প্রথম দিনের ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হতেই শেষ।
প্রথম দিনের ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হতেই শেষ। ছবি: সংগৃহীত

আসন্ন পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে যথারীতি ট্রেনের অগ্রিম টিকেট বিক্রি শুরু হয়েছে আজ(৭ এপ্রিল)। পূর্ব-নির্ধারিত সূচি অনুযায়ী সকাল ৮ টায় অনলাইনে শতভাগ রেলের অগ্রিম টিকেট বিক্রির কয়েক মিনিটের মধ্যেই সকল টিকেট বিক্রি শেষ হয়ে গিয়েছে। এই অগ্রিম টিকেট পাওয়া যাচ্ছে বাংলাদেশ রেলওয়ের ওয়েবসাইট এবং “রেলসেবা” অ্যাপে রেজিস্ট্রেশন করার মাধ্যমে।

কালোবাজারি ঠেকাতে এবার শতভাগ টিকেট অনলাইনে বিক্রি হচ্ছে। ফলে রাজধানীর কমলাপুর রেলস্টেশনে আজ (শুক্রবার) ছিলোনা কোনো উপঁচেপড়া ভিড়। তবে অনেক নিম্ন-আয়ের মানুষজন ট্রেনের টিকেট কাটতে ব্যর্থ হয়েছেন। মূলত, ইন্টারনেট সম্পর্কে অজ্ঞতা এবং স্মার্টফোন ব্যবহার না করার কারণে অনেকের ক্ষেত্রে এই বিপত্তি ঘটেছে।

বিশেষকরে, উত্তরবঙ্গগামী রুটের ট্রেনগুলোতে (ধূমকেতু, বনলতা, সিল্কসিটি, কুড়িগ্রাম ও পদ্মা এক্সপ্রেস) টিকেটের চাহিদা ছিলো সবচেয়ে বেশি। বিপরীতে, ঢাকা-চট্রগ্রাম, ঢাকা-সিলেট; এই রুটের সকল ট্রেনগুলোতে টিকেটের চাপ কিছুটা কম ছিলো। এদিকে, অনলাইনে এই টিকেট বিক্রি চলবে যথাক্রমে আগামী ৮, ৯, ১০ ও ১১ এপ্রিল পর্যন্ত। রেলপথ মন্ত্রনালয় জানিয়েছে, ফিরতি টিকেট বিক্রি শুরু হবে ১৫ এপ্রিল থেকে।