এপ্রিল ২৪, ২০২৪ ৩:২৮ পূর্বাহ্ণ
এপ্রিল ২৪, ২০২৪ ৩:২৮ পূর্বাহ্ণ

আজ হাজির হচ্ছে কোক স্টুডিও বাংলার নতুন গান

New song of Coke Studio Bangla is appearing today
আজ হাজির হচ্ছে কোক স্টুডিও বাংলার নতুন গান। ছবি: সংগৃহীত

নতুন নতুন গান দিয়ে বাংলাদেশের শ্রোতাদেরকে মাতিয়ে রাখছে কোক স্টুডিও বাংলা। এ ধারাবাহিকতায় আজ রাতে কোক স্টুডিও হাজির হচ্ছে সিজন ২ এর পরবর্তী গান সন্ধ্যাতারা নিয়ে। কোক স্টুডিও বাংলার নিজস্ব ইউটিউব চ্যানেলে গানটি প্রকাশিত হবে সন্ধ্যাতারা শিরোনামের গানটি।

সন্ধ্যাতারা শিরোনামের গানটি যৌথভাবে গেয়েছেন সুনিধি নায়েক, ও শায়ান চৌধুরী অর্ণব। কোক স্টুডিওর আগের গান ‘দেওয়ানা’র রেশ না কাটলেও শ্রোতারা অধীর আগ্রহে অপেক্ষায় সুনিধি নায়েক ও অর্ণবের সন্ধ্যাতারা শোনার জন্য।

শিল্পী সুনিধি নায়েক বলেন, ‘এই গানে আমার গাওয়া অংশটুকু ভিন্ন এক ভাষা থেকে অনুবাদ করা হয়েছে। কোক স্টুডিও বরাবরই নতুন নতুন আয়োজন দিয়ে দর্শক-শ্রোতাদের চমকে দিতে পছন্দ করে। সেই ধারাবাহিকতায় ‘‘সন্ধ্যাতারা’’য়ও দর্শক-শ্রোতারা নতুনত্বের স্বাদে বিমোহিত হবেন বলে আশা করি।’

গানটি প্রসঙ্গে অর্ণব বলেন, “আবহমান বাংলার বাউলগান পুরো ভারত উপমহাদেশে ছড়িয়ে পড়ে। সেখান থেকে প্রভাবিত হয়ে সৃষ্টি হয় শাস্ত্রীয় সংগীতের বিভিন্ন ঘরানার। তৈরি হয় বিভিন্ন রাগ ও সুর। ভারতীয় ক্ল্যাসিক্যাল মিউজিকে বাংলাদেশি ফোক গানের অনেক প্রভাব আছে। ক্ল্যাসিক্যাল গানের ওস্তাদেরা যেসব রাগ নিয়ে গান লিখতেন, সুর করতেন, সেগুলোকে বলা হয় ‘বন্দিশ’। হিন্দি, উর্দু, তামিল ইত্যাদি ভাষায় লেখা হয় বন্দিশগুলো। ‘সন্ধ্যাতারা’ গানের মাধ্যমে একটি জনপ্রিয় বন্দিশ গানের বাংলা অনুবাদ করা হয়েছে এবং কোক স্টুডিও বাংলা গানটির ফিউশন তৈরি করেছে।”

কোক স্টুডিওর পক্ষ থেকে জানানো হয়, প্রথম থেকেই সৃষ্টিশীল, আনন্দে ভরপুর গান দর্শক-শ্রোতাদের উপহার দেওয়ার চেষ্টা করে যাচ্ছে তারা। এবং সন্ধ্যাতারা’ গানের আনন্দ-আবেশে আবার ভেসে বেড়াবেন দেশ-বিদেশের শ্রোতা-দর্শকেরা, আশা কোক স্টুডিওর।