সেপ্টেম্বর ১৭, ২০২৪

মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর, ২০২৪

কুমিল্লা নগরীর রাজগঞ্জ বাজারের ৬ প্রতিষ্ঠানকে ২২ হাজার টাকা জরিমানা

কুমিল্লা নগরীর রাজগঞ্জ বাজারের ৬ প্রতিষ্ঠানকে ২২ হাজার টাকা জরিমানা
কুমিল্লা নগরীর রাজগঞ্জ বাজারের ৬ প্রতিষ্ঠানকে ২২ হাজার টাকা জরিমানা। ছবি: সংগৃহীত

জেলায় নিত্যপণ্যের বাজারে তদারকি অভিযান পরিচালনা করে ৬ প্রতিষ্ঠানকে ২২ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কুমিল্লা জেলা কার্যালয়।

আজ বেলা ১১টায় নগরীর রাজগঞ্জ বাজারে এ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে চিড়া, মুড়ি, গুড়, চাল, ডাল, আটা, মাছ, মাংস, ডিম, বিভিন্ন মসলাসহ নিত্যপণ্যের ক্রয় ভাউচার ও বিক্রির তথ্য যাচাই করা হয়।

ভোক্তা অধিকার বিরোধী কর্মকাণ্ড পরিলক্ষিত হওয়ায় মেসার্স সাইফুল ব্রুয়লার হাউজকে ৩ হাজার টাকা, জিলানী স্টোরকে ২ হাজার টাকা, হক এন্ড সন্সকে ৫ হাজার টাকা, আল আমিন টি স্টোরকে ৫ হাজার টাকা, পাল স্টোরকে ২ হাজার টাকা এবং মহিউদ্দিন ভ্যারাইটিজ স্টোরকে ৫ হাজার টাকাসহ মোট ৬ প্রতিষ্ঠানকে ২২ হাজার টাকা জরিমানা করা হয়।

সহকারী পরিচালক মো. আছাদুল ইসলাম বাসসকে বলেন, বন্যার সুযোগ নিয়ে অন্যায় ভাবে দাম বাড়ানো হচ্ছে কিনা যাচাই করা হয়। ভোক্তা অধিকার বিরোধী কর্মকাণ্ড পরিলক্ষিত হওয়ায় ৬ প্রতিষ্ঠানকে ২২ হাজার টাকা জরিমানা করা হয়।

এ তদারকি অভিযানে জেলা স্যানিটারি ইন্সপেক্টর ইসরাইল হোসেন এবং বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের একটি প্রতিনিধি দল উপস্থিত ছিলেন। জনস্বার্থে এ কার্যক্রম অব্যাহত থাকবে বলেও জানান।