এপ্রিল ২৪, ২০২৪ ২:৩৪ পূর্বাহ্ণ
এপ্রিল ২৪, ২০২৪ ২:৩৪ পূর্বাহ্ণ

সারা দেশে বিএনপির জনসমাবেশ আজ

BNP rallies across the country today
সারা দেশে বিএনপির জনসমাবেশ আজ। ছবি: সংগৃহীত

সরকারের পদত্যাগ ও নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের এক দফা দাবি আদায়ে শনিবার ঢাকার প্রবেশমুখগুলোতে অবস্থান কর্মসূচি পালনকালে নেতাকর্মীদের ওপর হামলা-নির্যাতনের প্রতিবাদে আজ সোমবার সারা দেশের মহানগর ও জেলা সদরে জনসমাবেশ করবে বলে বিএনপি জানিয়েছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

আজ সোমবার (৩১ জুলাই) ঢাকায় বিকাল ৩টায় শুরু হবে জনসমাবেশ। এ তথ্য নিশ্চিত করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেন, ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির উদ্যোগে সোহরাওয়ার্দী উদ্যানে বিকেল ৩টায় জনসমাবেশ অনুষ্ঠিত হবে। দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সভায় প্রধান অতিথি থাকবেন।

এর আগে, রাজধানীর নয়াপল্টনের কেন্দ্রীয় অফিসের সামনে এ জনসমাবেশ কর্মসূচির জন্য বিএনপিকে অনুমতি দেয়নি ঢাকা মেট্রোপলিটন পুলিশ।

এদিকে আজ সোমবার ঢাকায় থানা ও ওয়ার্ডে বিক্ষোভ করবে আওয়ামী লীগ। শনিবার ঢাকায় পাল্টাপাল্টি কর্মসূচির পর সারা দেশে বিক্ষোভ মিছিলের কর্মসূচি ঘোষণা করেছিলেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

গতকাল এই কর্মসূচি পালনের পর কেন্দ্রীয়ভাবে আওয়ামী লীগ কোনো কর্মসূচি না রাখলেও ঢাকায় প্রত্যেক থানা ও ওয়ার্ডে বিক্ষোভ মিছিলের কর্মসূচি রেখেছে মহানগর আওয়ামী লীগ।

ঢাকা মহানগর দক্ষিণ ও উত্তর আওয়ামী লীগের নেতৃৃত্বে এই কর্মসূচি পালন করা হবে বলে জানিয়েছেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান।