জুলাই ১৪, ২০২৪

রবিবার ১৪ জুলাই, ২০২৪

রোববার পাঁচ শিক্ষা বোর্ডের এসএসসি ও জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা স্থগিত

রোববার পাঁচ শিক্ষা বোর্ডের এসএসসি ও জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা স্থগিত
পাঁচ শিক্ষা বোর্ডের এসএসসি ও জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা স্থগিত। ছবি: সংগৃহীত

ঘূর্ণিঝড় ‘মোখা’র কারণে রোববারের (১৪ মে) পাঁচ শিক্ষা বোর্ডের এসএসসি ও সমমানের এবং জাতীয় বিশ্ববিদ্যালয়ের সব পরীক্ষা স্থগিত করা হয়েছে। স্থগিত হওয়া পরীক্ষা গুলোর পরিবর্তিত সময়সূচি পরে জানিয়ে দেওয়া হবে।

শুক্রবার (১২ মে) সন্ধ্যায় এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে বাংলাদেশ আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটি।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ঘূর্ণিঝড় ‘মোকা’র কারণে চলমান এসএসসি/সমমান পরীক্ষা ২০২৩-এর চট্টগ্রাম শিক্ষা বোর্ড, কুমিল্লা শিক্ষা বোর্ড, বরিশাল শিক্ষা বোর্ড, বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ড এবং বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের অধীন আগামী ১৪ মে (রোববার) অনুষ্ঠিতব্য পরীক্ষাগুলো স্থগিত করা হলো।

অপরদিকে, বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় মোখার কারণে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে আগামী রবিবার (১৪ মে) সব পরীক্ষা স্থগিত করা হয়েছে।

শুক্রবার (১২ মে) জনসংযোগ দফতরের পরিচালক মো. আতাউর রহমানের স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বঙ্গোপসাগরে প্রবল ঘুর্ণিঝড় ‘মোখা’র কারণে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে আগামী রবিবার অনুষ্ঠিতব্য সব পরীক্ষা স্থগিত করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, স্থগিত হওয়া পরীক্ষা গুলোর পরিবর্তিত সময়সূচি পরে জানিয়ে দেওয়া হবে।

উল্লেখ্য, ঘূর্ণিঝড় মোখার কারণে কক্সবাজার ও চট্টগ্রাম এলাকার দ্বীপগুলোতে ৮-১২ ফুট উচ্চতার জলোচ্ছ্বাসের আশঙ্কা রয়েছে। এরই মধ্যে কক্সবাজার, চট্টগ্রাম ও পায়রা সমুদ্রবন্দরসমূহ এবং চট্টগ্রাম ও বরিশাল বিভাগের সকল উপকূলীয় এলাকাকে ৮ নম্বর মহাবিপদ সংকেত দেখাতে বলা হয়েছে।