জুন ১৬, ২০২৪

রবিবার ১৬ জুন, ২০২৪

মাঠে ফিরেছেন তাসকিন, জানালেন শরিফুলের অবস্থাও

Taskin Ahmed-Shoriful Islam
ছবি: সংগৃহীত

৮ জুন শ্রীলংকার বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে বাংলাদেশ দল। সেই ম্যাচের আগে বাংলাদেশ দলে চিন্তার নাম শরিফুল ইসলাম।

ভারতের বিপক্ষে বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে হাতে চোট পাওয়ায় এ ম্যাচে তাকে পাওয়া যাওয়ার নিশ্চয়তা কম। আর এই দুঃসময়ে খানিকটা স্বস্তির খবর, চোট কাটিয়ে এরইমধ্যে মাঠে ফিরেছেন তাসকিন আহমেদ।

সব ঠিক থাকলে বিশ্বকাপের প্রথম ম্যাচেই মাঠে নামার অপেক্ষায় রয়েছেন তিনি। বিষয়টি তাসকিন নিজেই নিশ্চিত করেছেন গণমাধ্যমকে।

এদিকে ভারতের বিপক্ষে বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে ইনিংসের ১৯.৫ ওভারে হার্দিক পান্ডিয়ার শট ঠেকাতে গিয়ে হাতে চোট পান শরিফুল। হাত ফেটে যাওয়ায় লেগেছে ৬টি সেলাই। এই অবস্থায় তাকে পাওয়ার সম্ভবনা কমই বলা চলে। আর শরিফুলের এমন চোটে পড়াকে দুভার্গ্যজনক বলছেন তার সতীর্থ তাসকিন।

সাম্প্রতিক সময়ে বাংলাদেশের অন্যতম নির্ভরযোগ্য এই পেসারের চোট নিয়ে তাসকিন বলেন, ‘শরিফুলের বিষয়টি দুর্ভাগ্যজনক। মাত্র একটা বল বাকি ছিল। তখন (বল) হাতে লেগে হাত ফেটে গেছে। ওর ব্যাপারটা এখন বলা কঠিন। মাত্র তিন দিন আগে হয়েছে, আশা করছি ও সুস্থ হয়ে উঠবে। আমরা এখনো কেউ কিছু বলতে পারছি না। হাতে যেহেতু সেলাই পড়েছে, ডাক্তাররাই বলতে পারবে।’

অন্যদিকে সবশেষ জিম্বাবুয়ের বিপক্ষে ঘরের মাঠে চোটে পড়েছিলেন তাসকিন। এরপর তাকে দেখা যায়নি যুক্তরাষ্ট্র সিরিজ ও ভারতের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে। যার ফলে স্বাভাবিকভাবেই তাকে নিয়ে ছিল শঙ্কা।

তবে দলের এই দুঃসময়ে কিছুটা হলেও স্বস্তির খরব যে, প্রথম ম্যাচের আগেই চোট মুক্ত হয়েছেন তাসকিন।