ডিসেম্বর ৯, ২০২৩ ৪:৪৩ এএম
ডিসেম্বর ৯, ২০২৩ ৪:৪৩ এএম

ভারতে ১ দিনে করোনা শনাক্ত বাড়ল ৪৪%, মৃত্যু ২৯

ভারতে ১ দিনে করোনা শনাক্ত বাড়ল ৪৪%, মৃত্যু ২৯
ভারতে ১ দিনে করোনা শনাক্ত বাড়ল ৪৪%, মৃত্যু ২৯। ছবি: সংগৃহীত

ভারতের করোনা ভাইরাস পরিস্থিতি আবারও উদ্বেগজনক জায়গায় চলে গিয়েছে। দেশটিতে পাল্লা দিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় দেশটিতে ভাইরাসে আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে সাড়ে ৯ হাজার, মৃত্যু হয়েছে ২৯ জনের। যা আগের দিনের তুলনায় ৪৪ শতাংশ বেশি।

ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের ডেটা অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশটিতে ৯ হাজার ৬২৯ জন করোনায় আক্রান্ত বলে শনাক্ত হয়েছেন। যা আগের দিনের তুলনায় ৪৪ শতাংশ বেশি। তবে দেশটিতে করোনায় আক্রান্ত সক্রিয় রোগীর সংখ্যা ৬৩ হাজার ৩৮০ থেকে কমে দাঁড়িয়েছে ৬১ হাজার ১৩ জনে। বর্তমানে দেশে সক্রিয় রোগীর সংখ্যা ৬১০১৩। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে।

চলতি সপ্তাহের শুরু থেকেই বেশ কিছুটা কমতে শুরু করেছিল করোনা সংক্রমণ। মঙ্গলবারই দেশে দৈনিক করোনা আক্রান্ত হয়েছিলেন ৬৯৩৪ জন। তার আগের দিন দেশে করোনা আক্রান্ত হয়েছিলেন ৬৩৮০ জন। তবে এদিন এক ধাক্কায় সংক্রমণ বেড়ে ৯ হাজারের গণ্ডি পার করেছে।

এদিকে দেশের ঊর্ধ্বমুখী সংক্রমণের জন্য করোনার নতুন ভ্যারিয়েন্ট এক্সবিবি.১.১৬-কেই দায়ী করা হয়েছে। অতি সংক্রামক এই ভ্যারিয়েন্টের প্রভাবেই দেশে দ্রুতগতিতে সংক্রমণ ছড়াচ্ছে বলে জানিয়েছেন চিকিৎসক-বিশেষজ্ঞরা। তবে এই ভ্যারিয়েন্ট ওতটাও প্রাণঘাতী নয় বলে জানানো হয়েছে।