এপ্রিল ২৪, ২০২৪ ৩:৪২ পূর্বাহ্ণ
এপ্রিল ২৪, ২০২৪ ৩:৪২ পূর্বাহ্ণ

বাংলাদেশ ভবিষ্যতে বিশ্বকাপ ফুটবল খেলবে : প্রধানমন্ত্রী

বাংলাদেশ ভবিষ্যতে বিশ্বকাপ ফুটবল খেলবে। ছবি: সংগৃহীত

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আশাবাদী, বাংলাদেশ ভবিষ্যতে বিশ্বকাপ ফুটবল খেলবে। রাজধানীর আর্মি স্টেডিয়ামে (২১ মার্চ) অনুষ্ঠিত বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রাইমারি স্কুল ফুটবল টুর্নামেন্ট-২০২২ এবং বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব গোল্ডকাপ প্রাইমারি স্কুল ফুটবল টুর্নামেন্ট-২০২২-এর পুরস্কার বিতরণী অনুষ্ঠানে এ কথা বলেন।

তিনি বলেন, খেলাধুলা মানে শারিরীক ব্যায়াম, খেলাধুলা শারিরীক শক্তি যোগায় এবং উদার মন মানসিকতা গড়ে তোলে। পাশাপাশি, লেখাপড়ায়ও মনোনিবেশ করতে হবে। একটি স্বাধীন দেশের যোগ্য নাগরিক হিসাবে নিজেদের গড়ে তুলতে হবে। ‘খেলাধূলার পাশাপাশি সংস্কৃতি চর্চা, গল্প, ইতিহাস, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক বই পড়ার ওপর গুরুত্ব দিতে হবে। পাশাপাশি যোগ্য নাগরিক হিসেবে নিজেদের গড়ে তুলতে প্রাথমিক শিক্ষার্থীদের টেক্সটবইও পড়তে হবে।’

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আশাবাদী, বাংলাদেশের শিশুরা আন্তর্জাতিক বিভিন্ন প্রতিযোগিতায় লেখাপড়া ও খেলাধূলা, সাংস্কৃতিক কর্মকান্ড এবং প্রতিটি ক্ষেত্রে চমৎকার প্রতিভার স্বাক্ষর রেখে দেশের জন্য গৌরব বয়ে আনবে।

তিনি আরো বলেন, ‘আজ আমরা একটি ডিজিটাল বাংলাদেশে উন্নীত হয়েছি। এখন আমরা ভবিষ্যতে বাংলাদেশকে একটি স্মার্ট বাংলাদেশে উন্নীত করতে যাচ্ছি। তোমরাই এই স্মার্ট বাংলাদেশের মূল শক্তি।’

নিজেকে একটি ফুটবল পরিবারের সদস্য হিসেবে অভিহিত করে শেখ হাসিনা বলেন, তার দাদা, বাবা ও ভাই শেখ কামাল ও শেখ জামাল ফুটবল খেলতেন।

আমার নাতি-নাতনীরাও ফুলবল খেলতে ভালবাসে। তারা ফুলবল খেলে। শেখ রেহানার নাতি-নাতনীরাও ফুটবল খেলে।’

প্রধানমন্ত্রী শেখ হাসিনা টুর্নামেন্টে চ্যাম্পিয়ন ও রানার আপদের অভিনন্দন জানান। সূত্র : বাসস।