জুলাই ১৪, ২০২৪

রবিবার ১৪ জুলাই, ২০২৪

প্রধানমন্ত্রী দেশে ভোট ও ভাতের অধিকার প্রতিষ্ঠা করেছেন : স্পিকার

প্রধানমন্ত্রী দেশে ভোট ও ভাতের অধিকার প্রতিষ্ঠা করেছেন : স্পিকার
প্রধানমন্ত্রী দেশে ভোট ও ভাতের অধিকার প্রতিষ্ঠা করেছেন : স্পিকার। ছবি: সংগৃহীত

প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে ভোট ও ভাতের অধিকার প্রতিষ্ঠা করেছেন, গণতন্ত্র পুনরুদ্ধার করেছেন এবং দেশকে বিশ্বদরবারে অনন্য উচ্চতায় আসীন করেছেন বলে মন্তব্য করেছেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

তিনি বলেন, ‘বাংলাদেশ আওয়ামী লীগ এদেশের গণমানুষের অধিকার আদায়ে দীর্ঘ সংগ্রাম করেছে, নেতৃত্বের অগ্রভাগে থেকেছে এবং অপরিসীম ত্যাগ স্বীকার করেছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই দলের সভাপতি।’

স্পিকার আজ নিজ নির্বাচনী এলাকা রংপুরের পীরগঞ্জ উপজেলা পরিষদ অডিটোরিয়ামে আওয়ামী লীগ পীরগঞ্জ উপজেলার পক্ষ থেকে উপজেলা ব্যাপী দলের প্রাথমিক সদস্য সংগ্রহ অভিযান ও পুরাতন সদস্যদের নবায়ন অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন। এসময় তিনি আওয়ামী লীগে তার সদস্যপদ নবায়ন করেন।

ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, সারা বাংলার মানুষ শেখ হাসিনাকে ভালোবাসে, তাঁকে অকুন্ঠ সমর্থন করে। এই সমর্থন বলেই তিনি বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণে নিরলস কাজ করে চলেছেন। তিনি বলেন, নেতা-কর্মীরাই আওয়ামী লীগের প্রাণশক্তি। এরা সকল আঘাত থেকে দলকে রক্ষা করে চলেছে।

স্পিকার বলেন, প্রধানমন্ত্রী পীরগঞ্জ থেকে আওয়ামী লীগের সদস্য সংগ্রহ কার্যক্রম আরম্ভ করার নির্দেশ দিয়েছেন, তারই ধারাবাহিকতায় সজীব ওয়াজেদ জয়কে এক নম্বর সদস্য হিসেবে তালিকাভুক্ত করে এ কার্যক্রম শুরু হয়েছে। স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে তরুণ ও মেধাবী সদস্য সংগ্রহের মাধ্যমেই বাংলাদেশ আওয়ামী লীগ এগিয়ে যাবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

এর আগে প্রধান অতিথি হিসেবে পীরগঞ্জ উপজেলার সরকারি শাহ আব্দুর রউফ কলেজ প্রাঙ্গণে আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন বিশিষ্ট পরমাণু বিজ্ঞানী ড. এম. এ. ওয়াজেদ মিয়ার ১৪তম মৃত্যুবার্ষিকী স্মরণে ‘স্বাস্থ্যসেবা ক্যাম্প’ এর উদ্বোধন করেন।

স্বাস্থ্যসেবা ক্যাম্প উপলক্ষে স্পিকার বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনগণকে স্বাস্থ্যসেবা প্রদানের লক্ষ্যে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছেন। তাঁর সুদক্ষ নেতৃত্বে মাতৃমৃত্যু ও শিশুমৃত্যু হার হ্রাস পেয়েছে, শিশুদের টিকাদান কর্মসূচি সফল হয়েছে এবং সারাদেশের জনগণকে সুষ্ঠুভাবে কোভিড-১৯ ভ্যাক্সিন প্রদান করা হয়েছে। তিনি বলেন, মানবতার সেবায় বিনামূল্যে চিকিৎসকদের স্বাস্থ্যসেবা প্রদান এক অনন্য উদাহরণ।

তিনি বলেন, কমিউনিটি ক্লিনিক জনগণকে স্বাস্থ্যসেবা প্রদানে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। প্রধানমন্ত্রীর নির্দেশে কমিউনিটি ক্লিনিকে সরকারিভাবে ৩২ ধরনের ঔষধ জনগণকে বিনামূল্যে সরবরাহ করা হচ্ছে।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় থেকে অধ্যাপক ডা. মোহাম্মদ হোসেনের নেতৃত্বে ৩০ জনের বিশিষ্ট চিকিৎসক দল এই স্বাস্থ্যসেবা ক্যাম্পে চিকিৎসাসহ প্রয়োজনীয় ঔষধ প্রদানের জন্য উপস্থিত হওয়ায় তিনি সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। এসময় বীকন ফার্মাসিউটিক্যালসের সত্ত্বাধিকারী এবাদুল করিম এমপি ৬৪ কার্টন ঔষধ সরবরাহ করায় তাকেও আন্তরিক ধন্যবাদ জানান।

এরপর তিনি স্বাস্থ্যসেবা ক্যাম্পের বিভিন্ন বুথ পরিদর্শন করেন এবং সেবাপ্রার্থীদের স্বাস্থ্যের খোঁজ নেন। এরপরে তিনি পীরগঞ্জ উপজেলা পরিষদ প্রাঙ্গণে ‘স্বপ্নীল স্বদেশ’ একটি ফোয়ারা উদ্বোধন করেন এবং কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, পীরগঞ্জ কর্তৃক সরকারি উন্নয়ন সহায়তার আওতায় কৃষি যন্ত্রপাতির চাবি হস্তান্তর করেন।

এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পীরগঞ্জ পৌরসভার মেয়র এ এস এম তাজিমুল ইসলাম শামীমের সঞ্চালনায় রংপুর জেলা আওয়ামী লীগের আহ্বায়ক ছায়াদত হোসেন বকুল, যুগ্ম আহ্বায়ক অধ্যাপক মাজেদ আলী বাবুল, যুগ্ম আহ্বায়ক এডভোকেট আনোয়ারুল ইসলাম, যুগ্ম আহ্বায়ক জয়নাল আবেদীন এবং উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অধ্যাপক নুরুল আমিন রাজা।