জুলাই ২৫, ২০২৪

বৃহস্পতিবার ২৫ জুলাই, ২০২৪

দেশের প্রেক্ষাগৃহে ১২ মে মুক্তি পাচ্ছে ‘পাঠান’

দেশের প্রেক্ষাগৃহে ১২ মে মুক্তি পাচ্ছে ‘পাঠান’
দেশের প্রেক্ষাগৃহে ১২ মে মুক্তি পাচ্ছে ‘পাঠান’। ছবি: সংগৃহীত

বাংলাদেশে মুক্তির জন্য সেন্সর ছাড়পত্র পেল শাহরুখ খান অভিনীত ব্লকবাস্টার ছবি ‘পাঠান’। আগামী ১২ মে দেশের হলে মুক্তি পাচ্ছে ছবিটি। এ  সিনেমায় অভিনয় করেন শাহরুখ খান, দীপিকা পাডুকোন, জন আব্রাহাম, ডিম্পল কাপাডিয়া, আশুতোষ রানা প্রমুখ। অতিথি চরিত্রে হাজির হন সালমান খান।

বৃহস্পতিবার (০৪ মে) কোনো রকম কর্তন ছাড়াই বাংলাদেশে মুক্তির জন্য ছবিটি সেন্সর ছাড়পত্র পেয়েছে ‘পাঠান’। সেন্সর পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন ছবিটির আমদানিকারক প্রতিষ্ঠান অ্যাকশন কাট এন্টারটেইনমেন্টের অনন্য মামুন।

বিশ্বব্যাপী মুক্তি পেলেও আসেনি বাংলাদেশে। হাজার কোটির উপরে ব্যবসা করা ইয়াশ রাজ ফিল্মস প্রযোজিত এ ছবিটি এদেশের বড়পর্দায় মুক্তি দিতে জানুয়ারি থেকে সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছিলেন চলচ্চিত্র নির্মাতা অনন্য মামুন। অবশেষে সেই চেষ্টার সাফল্য এল।

জানা গেছে, ৩২টি সিঙ্গেল স্ক্রিন ও মাল্টিপ্লেক্সে ‘পাঠান’ মুক্তি পাচ্ছে। অনন্য মামুন বলছেন, ‘যে প্রযুক্তিতে আমরা সিনেমা চালাব, তাতে করে খুব বেশি সক্ষমতা আমাদের নেই। এটা ধীরে ধীরে বাড়বে। এই মুহূর্তে অনেক চাহিদা থাকলেও মাত্র ৩২টা সিঙ্গেল স্ক্রিন ও মাল্টিপ্লেক্সে সিনেমাটি মুক্তি দিতে পারছি।’

এ দিকে ৫ মে বিশ্বজুড়ে মুক্তি পাবে ‘গার্ডিয়ানস অব দ্য গ্যালাক্সি ভলিউম ৩’। মার্ভেলের তারকাবহুল এ সিনেমায় অভিনয় করেছেন ক্রিস প্যাট, জো সালডানা, ভিন ডিজেল, ব্রাডলি কুপার।