জুন ১৯, ২০২৪

বুধবার ১৯ জুন, ২০২৪

চেয়ারম্যান পদে নতুন মুখ পেল কুমিল্লা সদর দক্ষিণ ও বরুড়া উপজেলা

Newly elected chairman Hamid Latif Bhuiyan and Abdul Hai Bablu
নবনির্বাচিত চেয়ারম্যান হামিদ লতিফ ভূঁইয়া (বামে) ও আব্দুল হাই বাবলু (ডানে)

কুমিল্লায় ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে সদর দক্ষিণ ও বরুড়া উপজেলায় অনুষ্ঠিত হয়েছে নির্বাচন। দিনভর নির্বাচন শেষে এ দুই উপজেলায় নতুন মুখ পেয়েছে উপজেলাবাসী।

মঙ্গলবার (২১ মে) রাতে ভোট গণনা শেষে রিটার্নিং কর্মকর্তা পঙ্কজ বড়ুয়া বেসরকারিভাবে তাদের নির্বাচিত ঘোষণা করেন।

ঘোষিত ফলাফল থেকে জানা গেছে, কুমিল্লার সদর দক্ষিণ উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন হেলিকপ্টার প্রতীকের বর্তমান ভাইস চেয়ারম্যান আব্দুল হাই বাবলু, তিনি ভোট পেয়েছেন ২০ হাজার ৮৬৩টি। তার নিকটতম প্রার্থী আখতারুজ্জামান রিপন আনারস প্রতীকে পেয়েছেন ১৪ হাজার ৭৯০ ভোট। কাপ পিরিচ প্রতীকের বর্তমান উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রার্থী গোলাম সরোয়ার পেয়েছেন ১৪ হাজার ৩১৪ ভোট।

অপরদিকে কুমিল্লার বরুড়া উপজেলায় চেয়ারম্যান পদে প্রথমবারের মতো আনারস প্রতীক নিয়ে হামিদ লতিফ ভূঁইয়া ওরফে কামাল ৮৯ হাজার ৬৯২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তিনি বর্তমান সরকারের স্বরাষ্ট্রমন্ত্রীর শ্যালক। তার নিকটতম প্রার্থী বর্তমান উপজেলা চেয়ারম্যান হেলিকপ্টার প্রতীকের প্রার্থী এএনএম মইনুল ইসলাম পেয়েছেন ৪২ হাজার ৫৪টি ভোট।

এ বিষয়ে জেলা রিটার্নিং কর্মকর্তা পঙ্কজ বড়ুয়া জানান, কুমিল্লা সদর দক্ষিণ উপজেলায় ভোট পড়েছে ৪১% এবং বরুড়া উপজেলায় ৩৬% ভোট পড়েছে।

উল্লেখ্য, ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপের এ দুই উপজেলায় মঙ্গলবার সকাল ৮টায় শুরু হয়ে বিরতিহীনভাবে ভোটগ্রহণ চলে বিকেল ৪টা পর্যন্ত।