জুন ১৬, ২০২৪

রবিবার ১৬ জুন, ২০২৪

“গুজব” প্রতিরোধে বাসাবো উচ্চ বালিকা বিদ্যালয়ে মানববন্ধন

"গুজব" প্রতিরোধে বাসাবো উচ্চ বালিকা বিদ্যালয়ে মানববন্ধন
"গুজব" প্রতিরোধে বাসাবো উচ্চ বালিকা বিদ্যালয়ে মানববন্ধন। ছবি: রাইজিং কুমিল্লা

রবিবার ২৬ মে রাজধানির বাসাবো উচ্চ বালিকা বিদ্যালয় প্রাঙ্গনে সাউথ এশিয়া সেন্টার ফর মিডিয়া ইন ডেভেলপমেন্ট (সাকমিড) এর পরিচালনায় এবং বাংলাদেশে অবস্থিত নেদারল্যান্ডস দূতাবাসের আর্থিক সহায়তায় “গুজব প্রতিরোধে প্রচারাভিযানঃ মানববন্ধন ও সংক্ষিপ্ত আলোচনা পর্ব” অনুষ্ঠিত হয়।

মাধ্যমিক পর্যায়ের ৪০ জন শিক্ষার্থী নিয়ে অনুষ্ঠানটি পরিচালিত হয়। অনুষ্ঠানটি শুরু হয় সংক্ষিপ্ত আলোচনা সভার মধ্য দিয়ে। জনাব আমিরুল ইসলাম – ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক, বাসাবো উচ্চ বালিকা বিদ্যালয়, অনুষ্ঠানের স্বাগত বক্তব্য রাখেন।

এরপর সাকমিডের প্রোগ্রাম অফিসার, মাহবুবা আহমেদ রোজী শিক্ষার্থীদের সাথে গুজব কী, গুজব ও ভুল তথ্য চেনার উপায় এবং গুজবের ক্ষতিকর দিক সম্পর্কে আলোচনা করেন এবং প্রশ্ন-উত্তর পর্ব পরিচালনা করেন। এরপর সাকমিডের প্রোগ্রাম অফিসার শাদমান আল আরবী, রাশেদুজ্জামান রাশেদ এবং আবু সুফিয়ান শিক্ষার্থীদের মাঝে শিক্ষা ও প্রচারণামূলক উপকরণ বিতরণ করেন।

আলোচনা সভা শেষে বিদ্যালয় সংলগ্ন সড়কে শিক্ষার্থীরা জনসচেতনতামূলক মানববন্ধনে অংশগ্রহণ করে। এছাড়াও বাসাবো উচ্চ বালিকা বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক জনাব শফিকুল ইসলাম দুলালসহ আরও আরও তিনজন সহকারী শিক্ষক মানববন্ধন