অক্টোবর ২৩, ২০২৪

বুধবার ২৩ অক্টোবর, ২০২৪

কুমিল্লা সীমান্তে অনুপ্রবেশ করা ভারতীয় তিন নাগরিক আটক

Rising Cumilla - Three Indian nationals who infiltrated the Comilla border were detained
ছবি: সংগৃহীত

কুমিল্লার বুড়িচং উপজেলার সীমান্ত এলাকা দিয়ে বাংলাদেশের ভূখণ্ডে অনুপ্রবেশের চেষ্টাকালে ৩ ভারতীয় নাগরিককে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

মঙ্গলবার সন্ধ্যায় সীমান্ত পিলার ২০৫৯/৮-এস হতে আনুমানিক ৪০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে দক্ষিণ আশাবাড়ি নামক স্থান থেকে তাদের আটক করে সুলতানপুর ব্যাটালিয়ন (৬০ বিজিবি) এর অধীনস্থ শশীদল বিওপির টহল দল।

আজ বুধবার (২৩ অক্টোবর) সকালে আটকের বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন সুলতানপুর ব্যাটালিয়ন (৬০ বিজিবি) অধিনায়ক লে. কর্নেল এ এম জাবের বিন জব্বার।

আটককৃতর হলেন- ভারতীয় নাগরিক মো. নাসির (৩৩), চম্পা চিত্রকর (২৫), মো. তামিম (৬)।

৬০ বিজিবির সুলতানপুর ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এ এম জাবের বিন জব্বার বলেন, মঙ্গলবার সন্ধ্যায় সুলতানপুর ব্যাটালিয়ন (৬০ বিজিবি) এর অধীনস্থ শশীদল বিওপির টহল দল সীমান্ত এলাকায় টহল পরিচালনাকালে গোপন সংবাদের ভিত্তিতে সীমান্ত পিলার ২০৫৯/৮-এস থেকে বাংলাদেশের অভ্যন্তরে দক্ষিণ আশাবাড়ি (বাতানবাড়ি) নামক স্থান থেকে ৩ ভারতীয় নাগরিককে আটক করে।

এ বিষয়ে তিনি আরও বলেন, আটক ব্যক্তিদেরকে প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদে জানা যায়, গত ১৯ সেপ্টেম্বর নাসিরের খালু মো. তোতা মিয়ার বাড়িতে খালাতো বোনের বিয়ের নিমন্ত্রণে অবৈধভাবে ভারত থেকে বাংলাদেশে এসেছিলেন তারা। ফের ভারতে যাওয়ার সময় তারা আটক হন। পাসপোর্টবিহীন অবৈধভাবে বাংলাদেশে অনুপ্রবেশের দায়ে আটককৃত ভারতীয় নাগরিকদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য ব্রাহ্মণপাড়া থানায় হস্তান্তর করা হয়েছে।