মে ২৩, ২০২৪

বৃহস্পতিবার ২৩ মে, ২০২৪

কুমিল্লায় উপজেলা নির্বাচন: লাকসাম-মনোহরগঞ্জে ভোট আজ

A woman voted
ভোট দিছে এক নারী | পুরনো ফাইল ছবি

কুমিল্লার লাকসাম ও মনোহরগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ আজ বুধবার (৮ মে) অনুষ্ঠিত হবে। এরই মধ্যে নির্বাচনের সব ধরণের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। 

জানা গেছে, লাকসাম উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বর্তমান উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট ইউনুস ভূঁইয়া (আনারস) প্রতীক, অ্যাডভোকেট বিকাশ চন্দ্র সাহা (দোয়াত কলম) প্রতীক এবং সম্বু সাহা (কাপ পিরিচ) প্রতীকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন, ভাইস চেয়ারম্যান পদে বর্তমান উপজেলা ভাইস চেয়ারম্যান মহব্বত আলী (তালা) প্রতীক ও আলমগীর হোসেন (উড়োজাহাজ) প্রতীক নিয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান পড়সী সাহা (পদ্মফুল) প্রতীক ও মিতা সাহা (প্রজাপতি) প্রতীক নিয়ে নির্বাচন করছেন।

জানা গেছে, মনোহরগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বর্তমান উপজেলা চেয়ারম্যান মো. জাকির হোসেন (আনারস) প্রতীক, আবদুল মান্নান চৌধুরী (ঘোড়া) ও আফরোজা কুসুম (দোয়াত কলম) প্রতীকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন ভাইস চেয়ারম্যান পদে বর্তমান উপজেলা ভাইস চেয়ারম্যান মো. আমিরুল ইসলাম (তালা) প্রতীক ও মনিরুজ্জামান (টাইপ রাইটার) এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে নাথেরপেটুয়া ডিগ্রি কলেজের প্রভাষক শিরিন আক্তার মুক্তা (প্রজাপতি) ও বিলকিস আক্তার (ফুটবল) প্রতীকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, লাকসাম উপজেলা পরিষদ নির্বাচনে ভোটার সংখ্যা ২ লাখ ৩৩ হাজার ৭৫ জন। তারমধ্যে পুরুষ ভোটার সংখ্যা ১ লাখ ২০ হাজার ৫৭৫ জন এবং মহিলা ভোটার সংখ্যা ১ লাখ ১২ হাজার ৫০০ জন।

অপরদিকে, মনোহরগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে ভোটার সংখ্যা ২ লাখ ১৬ হাজার ৯৭২ জন। তারমধ্যে পুরুষ ভোটার সংখ্যা ১ লাখ ১৩ হাজার ১১ জন এবং মহিলা ভোটার সংখ্যা ১ লাখ ৩ হাজার ৯৬১ জন।

লাকসাম ও মনোহরগঞ্জ উপজেলায় আজ সকাল ৮টা থেকে ভোট গ্রহণ শুরু হয়ে চলবে বিকেল ৪টা পর্যন্ত।