এপ্রিল ১৫, ২০২৪ ২:১৩ পূর্বাহ্ণ
এপ্রিল ১৫, ২০২৪ ২:১৩ পূর্বাহ্ণ

কাঁদতে কাঁদতে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় তামিমের

Tamim bids farewell to international cricket in tears
কাঁদতে কাঁদতে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় তামিমের। ছবি: সংগৃহীত

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন তামিম ইকবাল। দুপুর দেড়টা বাজার আগেই চট্টগ্রামের জুবলি রোডে হোটেল টাওয়ার ইনে মাথায় কালো টুপি, পরনে কালো টি-শার্ট পরে এলেন তামিম ইকবাল। এসেই জানিয়ে দিলেন, আন্তর্জাতিক ক্রিকেট তিনি আর খেলবেন না।

সংবাদ সম্মেলনে তামিমের হুবহু বক্তব্য ছিল এমন, ‘আজ এই মুহূর্ত থেকে আমি আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিচ্ছি।’ অবসরের ঘোষণার মধ্য দিয়ে ওয়ানডেতে অধিনায়কত্বের পর্বও শেষ হলো তামিমের।

আফগানিস্তানের বিপক্ষে গতকালকের ম্যাচটায় আমার আন্তর্জাতিক ক্যারিয়ারের শেষ ম্যাচ। আমি আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিচ্ছি। এটার পেছনে কোনো সাডেন (আকস্মিক) সিদ্ধান্ত ছিল না। আমি এ বিষয়ে ভাবছিলাম। এটার ভিন্ন ভিন্ন কারণ আছে।

আমি মনে করি, আমার এখানে এটা বলার আছে। এটা না যে, হুট করে সিদ্ধান্ত নিয়েছি। এটা নিয়ে আমি কয়েক দিন ধরে কথা বলছিলাম। এমনকি আমার পরিবারের সঙ্গেও কথা বলছিলাম। আমি মনে করি, আমার জন্য এটাই সঠিক সময়। আমি আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিচ্ছি। আমি লোকজনদের ধন্যবাদ জানাই। যেটা আমার কাছে মনে হয়, এটা তাদের প্রাপ্য।

আমি সব সময় একটা কথা বলছি যে, আমি খেলেছি (কান্নায় ভেঙে পড়েন কিছুক্ষণ পর পানি খান), আমি সব সময় বলছি যে, আমি ক্রিকেট খেলি আমার বাবার স্বপ্নপূরণ করার জন্য। আমি জানি না,১৬ বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারে আমি কতটুকু কী করেছি…। সবাইকে আন্তরিক ধন্যবাদ।

বিস্তারিত আসছে….