মে ২৩, ২০২৪

বৃহস্পতিবার ২৩ মে, ২০২৪

‘ঈদের দিন মায়ের কথা ভেবে বেশি খারাপ লাগে দীঘির’

Prarthana Fardin Dighi
চিত্রনায়িকা প্রার্থনা ফারদিন দীঘি/ফেসবুক

ঈদুল ফিতরকে স্বাগত জানাতে ব্যস্ত সময় পার করছেন সকলে। এই উৎসবে রান্নাবান্না, নতুন জামাকাপড় এবং পরিবার-পরিজনের সঙ্গে সময় কাটানোর পরিকল্পনা করছেন অনেকে।

এই তালিকায় পিছিয়ে নেই চিত্রনায়িকা প্রার্থনা ফারদিন দীঘিও। এ অভিনেত্রী এখন রান্নাবান্নার জন্য প্রস্তুতি নিচ্ছেন বলে দেশের একটি সংবাদমাধ্যমকে জানিয়েছেন। ঈদের দিন ইন্দিরা রোডের বাসাতেই থাকবেন বলে জানান দীঘি। তিনি বলেন, “মা নেই। এ জন্য ঈদের দিনের সব রান্না তিনিই করবেন।”

শিশুশিল্পী থেকে চিত্রনায়িকা হয়ে ওঠা দীঘি বলেন, “ঈদের দিন একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলে একটি সেলিব্রিটি অনুষ্ঠানে থাকব।”

তিনি আরও বলেন, “ঈদের দিন সবচেয়ে বেশি যার কথা ভেবে খারাপ লাগে, তিনি হচ্ছেন আমার মা ইফতে আরা ডালিয়া দোয়েল। ২০১১ সালে তার মৃত্যুর পর মা-বাবা বলতে সবই এখন বাবা (সুব্রত বড়ুয়া)। সেই ছোটবেলায় মায়ের মৃত্যুর পর মায়ের ভূমিকায় বাবাকেই পেয়েছি সবসময়।”

দীঘি আরও বলেন, “বাবা শুধু আমার জন্য তার জীবনকে উৎসর্গ করেছেন। তার প্রতি বাড়তি আবেগ আর অসীম শ্রদ্ধা কাজ করে। মা যখন অসুস্থ ছিলেন তখন তাকে হাসপাতালের বিছানায় সামলেছেন বাবা, আবার আমাকেও। শৈশব ও কৈশোরের বর্ণিল ঈদগুলো কাটিয়েছি পরিবারের সঙ্গে। এখনো ঈদ আসে। কিন্তু সেই আগের মতো আর উদযাপন করতে পারি না।”