এপ্রিল ২৪, ২০২৪ ৩:২৫ পূর্বাহ্ণ
এপ্রিল ২৪, ২০২৪ ৩:২৫ পূর্বাহ্ণ

অভিনয় থেকে কি বিদায় নেবেন আনুশকা!

Anushka Sharma
বলিউড অভিনেত্রী আনুশকা শর্মা। ছবি: সংগৃহীত

বলিউডের শীর্ষ নায়িকার তকমা নামের সঙ্গে থাকা অবস্থায় বিয়ের পিঁড়িতে বসেন অভিনেত্রী আনুশকা শর্মা। এরপর থেকেই অভিনয়ে অনিয়মিত হয়ে পড়েন তিনি। মাঝে একাধিকবার গুঞ্জন ওঠে বলিউডকে বিদায় বলতে যাচ্ছেন এই অভিনেত্রী।

২০০৮ সালে তিনি আদিত্য চোপড়ার যশ রাজ ফিল্মসের ব্যানারে তিনটি চলচ্চিত্রের জন্য চুক্তিবদ্ধ হন। ফলে তার প্রথম চলচ্চিত্র রব নে বানা দি জোড়ি ছবিতে অভিনয়ের মাধ্যমে চলচ্চিত্র শিল্পে আত্মপ্রকাশ ঘটে। পরবর্তীকালে তিনি ২০১০ সালের রোমান্টিক ব্যান্ড বাজা বারাত কমেডি চলচ্চিত্রে একজন উচ্চাভিলাষী বিয়ের পরিকল্পক হিসেবে অভিনয়ের জন্য সমালোচকদের প্রশংসা কুড়ান।

দুটো চলচ্চিত্রেই তিনি অর্জন করেন ফিল্মফেয়ার পুরস্কার সেরা অভিনেত্রীর মনোনয়ন। সেই যে ‘বিবাহের পরিকল্পক’ হিসেবে অভিনয় করে প্রশংসা কুড়িয়েছিলেন আনুশকা এরপর কি তিনি নিজের বিয়ের পরিকল্পক হিসেবেও বেছে নিয়েছিলেন আগামীতে কেমন যাবে তার বৈবাহিক সংসার! ছেড়ে যাবেন ক্যারিয়ারের মধ্যগগনে থাকা ভারতীয় ফিল্মকে আর জড়িয়ে নেবেন নিজেকে সংসারের প্রচলিত বৃত্তের মধ্যে?

তবে মাঝে বিচ্ছিন্নভাবে কিছু কাজ দিয়ে সেই গুঞ্জনে উল্টো হাওয়া লাগান তিনি। যদিও আনুশকা-বিরাটের ঘরে মেয়ে ভামিকা এলে অনেকটা পর্দার আড়ালে চলে যান এই আনুশকা। সিনেমার বদলে স্বামী-সন্তান নিয়েই খবরে আসতে শুরু করেন। এদিকে ক’দিন আগে আবারও মা হয়েছেন তিনি। গত ১৫ ফেব্রুয়ারি জন্ম হয় তাদের পুত্রসন্তান অকায়ের।

প্রথম সন্তান জন্মের পর এক সাক্ষাৎকারে তিনি বলেছিলেন আর খুব বেশি সিনেমায় তাকে দেখা যাবে না। একই কথা দ্বিতীয় সন্তানের বেলাতেও বললেন এই অভিনেত্রী। সে সময় তিনি আরও জানিয়েছিলেন, মেয়ের নাকি মাকে ছাড়া চলে না। সেই কারণেই মেয়েকে সময় দিতে চান আরও বেশি করে। এখন আবার তাদের জীবনে রয়েছে ছোট্ট অকায়ও।

যদিও ভামিকা জন্মের পর মাত্র একটি সিনেমায় অভিনয় করেছেন আনুশকা। ‘চাকদহ এক্সপ্রেস’ শিরোনামের এই সিনেমাটি চলতি বছরের শেষ দিকে পর্দায় আসার কথা রয়েছে। গুঞ্জন চলছে, এই ‘চাকদহ এক্সপ্রেস’ আনুশকার ক্যারিয়ারের শেষ সিনেমা হতে যাচ্ছে।