মে ৩, ২০২৪

শুক্রবার ৩ মে, ২০২৪

সরকার দেশকে দুর্বল রাষ্ট্রে পরিণত করেছে: রুহুল কবির রিজভী

Ruhul Kabir Rizvi
বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী | ফাইল ছবি

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, ডামি নির্বাচনের সরকার বাংলাদেশকে একটি দুর্বল রাষ্ট্রে পরিণত করেছে। এখানে স্বাধীনতা আছে কি না আমরা বলতে পারি না। সার্বভৌমত্ব রয়েছে কি না আমরা জানি না। এখানে অন্য দেশের বিভিন্ন সন্ত্রাসীরা ঢুকে ব্যাংক লুট করছে, হামলা করছে। তারা বাংলাদেশের থানা লুট করছে, অস্ত্র লুট করছে। মানুষ হত্যা করছে। একই জেলার বেশ কয়েকটি থানায় আক্রমণ করেছে, ব্যাংক লুট করেছে। 

আজ রোববার (৭ এপ্রিল) উত্তরায় দুস্থদের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণকালে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, সরকার কোনো নিরাপত্তা দিতে পারছে না। সরকার নিজেই দস্যুদের মতো আচরণ করছে। তারা নিজেরাই যেখানে ডাকাতদের ভ‚মিকায় রয়েছে, সেখানে তো জনগণের নিরাপত্তা থাকতে পারে না। তারা মানুষের ভোটের অধিকার কেড়ে নিয়েছে। লুটপাট করে দেশকে ফোকলা করে দিয়েছে। ঈদের প্রাক্কালে একের পর এক ব্যাংক ডাকাতি হচ্ছে, বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠানে ডাকাতি হচ্ছে।

তিনি আরও বলেন, দেশে গণতন্ত্র তো নেই, একটি দেশ বারবার সীমান্ত আক্রমণ করছে। প্রায় প্রতিদিন গুলি করে মানুষ হত্যা করছে কিন্তু শেখ হাসিনার সরকার এর প্রতিবাদ পর্যন্ত করতে পারছে না।

এ সময় আরও বক্তব্য রাখেন ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমনিুল হক, সাবেক যুগ্ম আহ্বায়ক কফিল উদ্দিন আহেমদ, আব্দুর রাজ্জাক, আতাউর রহমান প্রমুখ। আলোচনা শেষে দুস্থদের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ করা হয়।