মে ৩, ২০২৪

শুক্রবার ৩ মে, ২০২৪

বাংলাদেশে আগামী দুই বছরের জন্য আইসিসির সম্প্রচার স্বত্ব পেল যে প্রতিষ্ঠান

International Cricket Council (ICC)
ছবি: সংগৃহীত

আইসিসি শুক্রবার এক সংবাদবিজ্ঞপ্তিতে জানিয়েছে যে, টাইমস স্পোর্টস মার্কেটিং অ্যাজেন্সি (টিএসএম) আগামী দুই বছরের জন্য বাংলাদেশে আইসিসির সম্প্রচার স্বত্ব পেয়েছে। ২০২৫ সাল পর্যন্ত টিএসএম বাংলাদেশে আইসিসি আয়োজিত সকল ক্রিকেট টুর্নামেন্ট সম্প্রচার করবে।

আইসিসির সঙ্গে চুক্তি আওতায় টিএসএম আগামী দুই বছরে আয়োজিত হতে যাওয়া আইসিসি টুর্নামেন্টগুলো বাংলাদেশে দেখানোর সুযোগ পাবে। এর মধ্যে আছে চলতি বছরে আয়োজিত হতে যাওয়া পুরুষদের টি-টোয়েন্টি বিশ্বকাপ, নারীদের টি-টোয়েন্টি বিশ্বকাপ, মেয়েদের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ, ছেলেদের চ্যাম্পিয়ন্স ট্রফি, ছেলেদের টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ও মেয়েদের ওয়ানডে বিশ্বকাপ।

আইসিসির প্রধান নির্বাহি জিওফ অ্যালারডাইস এ বিষয়ে বলেন, ‘বাংলাদেশ অঞ্চলের আইসিসি ক্রিকেট স্বত্ব টিএসএমকে দিতে পেরে আমরা আনন্দিত, যেখানে একটি বিশাল ও অনুরাগী সমর্থকগোষ্ঠী আছে। এই বছরের শেষদিকে মেয়েদের টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর বসবে বাংলাদেশেই। আমাদের সম্প্রচারসঙ্গীর সঙ্গে এই মেলবন্ধনে এখানে মেয়েদের ক্রিকেটকে আরও এগিয়ে নেওয়ার এবং নতুন ও রোমাঞ্চকর সমর্থকদের সম্পৃক্ত করার সত্যিকারের সুযোগ আছে।’