মে ১৯, ২০২৪

রবিবার ১৯ মে, ২০২৪

ঈদযাত্রা নির্বিঘ্নে কুমিল্লায় ৫৩৯ অবৈধ স্থাপনা অপসারণ শুরু

Chandina Bus Station, Cumilla
চান্দিনা বাস স্টেশন, কুমিল্লা। ছবি: সংগৃহীত

ঈদযাত্রা নির্বিঘ্ন ও স্বস্তিদায়ক করতে কুমিল্লা অঞ্চলের মহাসড়কের ওপর থেকে ৫৩৯টি অবৈধ স্থাপনা অপসারণ করা হবে। ইতিমধ্যে ৪৩০টি অবৈধ স্থাপনা অপসারণে অভিযান শুরু হয়েছে।

মঙ্গলবার (২ এপ্রিল) কুমিল্লা জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে ঈদযাত্রা ও সড়ক নিরাপত্তা-বিষয়ক গণশুনানি ও মতবিনিময় সভায় এ তথ্য জানান কুমিল্লা জেলা প্রশাসক ও হাইওয়ে পুলিশ।

সভায় জেলা প্রশাসক ও হাইওয়ে পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছ, “কুমিল্লা অঞ্চলে মহাসড়কের ওপর স্থায়ী, অস্থায়ীসহ মোট ৫৩৯টি অবৈধ স্থাপনা চিহ্নিত করা হয়েছে। এর মধ্যে প্রাথমিক পর্যায়ে ৪৩০টি অবৈধ স্থাপনা অপসারণে অভিযান শুরু হয়েছে। কুমিল্লা অঞ্চলের অধীনে ৭৯২ কিলোমিটার মহাসড়ক ও আঞ্চলিক মহাসড়কে সমান গুরুত্ব দিয়ে টহল কার্যক্রম সাজানো হচ্ছে।”

এদিকে ঈদের ছুটিতে সিএনজি ফিলিং স্টেশনগুলো ২৪ ঘণ্টা খোলা থাকবে বলে জানান সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এবিএম আমিন উল্লাহ নূরী।। পচনশীল রপ্তানিজাত ও ওষুধ সামগ্রীবাহী ছাড়া ঈদের আগে ও পরে তিন দিন করে ট্রাক লরি কাভার্ডভ্যান চলাচল বন্ধ থাকবে।

এ ছাড়া অতিরিক্ত ভাড়া পর্যবেক্ষণে পুলিশ, সড়ক বিভাগের পাশাপাশি নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন।

সভায় উপস্থিত ছিলেন সড়ক, পরিবহন ও মহাসড়ক বিভাগের প্রধান প্রকৌশলী সৈয়দ মঈনুল হাসান, বিআরটিসির পরিচালক অনুপম সাহা, কুমিল্লা সড়ক বিভাগের অতিরিক্ত প্রধান প্রকৌশলী আবু হেনা মোহাম্মদ, কুমিল্লা জেলা প্রশাসক খন্দকার মু. মুশফিকুর রহমানসহ সড়ক পরিবহন মালিক শ্রমিক নেতা, সুশীল সমাজের প্রতিনিধি ও এবং গণমাধ্যম প্রতিনিধিগণ।