মে ২৭, ২০২৪

সোমবার ২৭ মে, ২০২৪

লাইভে এসে ৭ বোতল মদ্যপান, ইনফ্লুয়েন্সারের মৃত্যু

লাইভে এসে ৭ বোতল মদ্যপান, ইনফ্লুয়েন্সারের মৃত্যু
লাইভে এসে ৭ বোতল মদ্যপান, ইনফ্লুয়েন্সারের মৃত্যু। ছবি: সংগৃহীত

সামাজিক যোগাযোগ মাধ্যমে লাইভে এসে মদ্যপান করে তাক লাগানোর চেষ্টা করছিলেন জনপ্রিয় ইনফ্লুয়েন্সার। ১২ ঘণ্টারও কম সময়ের মধ্যে মৃত্যুবরণ করেন এ চীনা সোশ্যাল মিডিয়া ইনফ্লুয়েন্সার।

গত ১৬ মে রাত ১টায় ৩৪ বছর বয়সী সানকিয়াঙ্গে সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মটির লাইভে এসে মদ্যপান চ্যালেঞ্জ শুরু করেছিলেন। চ্যালেঞ্জটি ছিল বাইজিউ পান করা নিয়ে, যেটাতে সাধারণত ৩০ থেকে ৬০ শতাংশ অ্যালকোহল থাকে।

স্যানকিয়েঞ্জের এক বন্ধুর বরাতে সিএনএন-এর এক প্রতিবেদনে বলা হয়, ‘পিকে’ নামে পরিচিত একটি অনলাইন চ্যালেঞ্জে অংশ নিয়েছিল তার বন্ধু। সে কতখানি বাইজিউ পান করেছিল, তা আমি জানি না। কিন্তু ভিডিওর শেষ অংশে, আমি তাকে তিনটি বোতল শেষ করতে দেখেছি। তার পরিবার তাকে মৃত অবস্থায় দেখতে পায়।

‘পিকে’ চ্যালেঞ্জ হচ্ছে এক ধরণের প্রতিযোগিতা যেখানে বিভিন্ন ইনফ্লুয়েন্সাররা দর্শকদের কাছ থেকে পুরষ্কার এবং উপহার জেতার জন্য একজন আরেকজনকে সামাজিক যোগাযোগ মাধ্যমে চ্যালেঞ্জ ছুড়ে দেন। এতে হেরে যাওয়া ব্যক্তিকে শাস্তিও পেতে হয়। স্যানকিয়েঞ্জের মদ্যপানও এই ধরণের একটি চ্যালেঞ্জের মত।

স্যানকিয়েঞ্জের পরিবার জানায়, চিকিৎসার জন্য তাকে হাসপাতালে নিয়ে যাওয়ারও সুযোগ পাননি তারা। এর আগেই সব শেষ। অতিরিক্ত মদ্যপানের কারণেই তিনি প্রাণ হারিয়েছেন বলে নিশ্চিত করেছেন চিকিৎসকরা।