মে ২৪, ২০২৪

শুক্রবার ২৪ মে, ২০২৪

বন্ধ হল ‘দ্য কেরালা স্টোরি’ সিনেমার প্রদর্শনী

বন্ধ হল ‘দ্য কেরালা স্টোরি’ সিনেমার প্রদর্শনী
বন্ধ হল ‘দ্য কেরালা স্টোরি’ সিনেমার প্রদর্শনী। ছবি: সংগৃহীত

শত বিতর্ক, বাঁধা পেরিয়ে শুক্রবার (৫ মে মুক্তি) পেল বহুল আলোচিত সিনেমা ‘দ্য কেরালা স্টোরি’। আর তাতেই ছক্কা হাঁকাল সুদীপ্ত সেনের ছবি। দর্শকদের নজর কেড়েছে এই ছবি।

বাঙালি নির্মাতা সুদীপ্ত সেন পরিচালিত ‘দ্য কেরালা স্টোরি’ এই সিনেমাটি ‘ধর্মীয় উস্কানি’র অভিযোগে নিষিদ্ধের দাবিও উঠেছিল। তবে সবকিছু পেরিয়ে বক্স অফিসে দুর্দান্ত ব্যবসা করে চলেছে সিনেমাটি। তিনটি আদালতে গিয়ে লড়াই করতে হয়েছে।

তবে অবশেষে নিষিদ্ধ হয়ে গেল সিনেমাটি। ইতোমধ্যেই তামিল নাড়ুর সব প্রেক্ষাগৃহ থেকে প্রদর্শনী বন্ধ করে দেওয়া হয়েছে। রোববার (৭ মে) তামিল নাড়ুর প্রেক্ষাগৃহ থেকে নামিয়ে দেওয়া হয়েছে ‘দ্য কেরালা স্টোরি’। ভারতীয় সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছে।

একাধিক রাজনৈতিক দল, ধর্মীয় সংগঠন থিয়েটারের সামনে বিক্ষোভ প্রদর্শন করছে। আইন-শৃঙ্খলা বিঘ্নিত হতে পারে এমন অজুহাতে তামিলনাড়ুতে ছবির স্ক্রিনিং বন্ধ করল তামিলনাড়ু থিয়েটার ওনার্স অ্যাসোশিয়েশন। পাশাপাশি তাঁদের দাবি এই ছবি দেখতে দর্শক হলমুখী হচ্ছেন না।

সংগঠনটির সভাপতি এম সুব্রহ্মমণ্যম পিটিআইকে জানান, কেবলমাত্র জাতীয় মাল্টিপ্লেক্স মূলত পিভিআরেই এই ছবির বেশ কয়েকটি শো চলছিল। কিন্তু সেইগুলি না চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে আইন-শৃঙ্খলার কথা মাথায় রেখে। তা ছাড়া শুক্র-শনিবার সেইসব শো দেখতে তেমন দর্শক হাজির হননি।

এদিকে একাধিক ভারতীয় গণমাধ্যম হতে জানা গেছে, জোরপূর্বক কেরালার হিন্দি ও খ্রিস্টান মেয়েদের ইসলামে ধর্মান্তকরণের পাশাপাশি আইসিসে যোগদান করানোর প্রেক্ষাপটেই নির্মিত হয়েছে এই সিনেমাটি।