এপ্রিল ১৫, ২০২৪ ১২:০৯ অপরাহ্ণ
এপ্রিল ১৫, ২০২৪ ১২:০৯ অপরাহ্ণ

ডেন্টালে দেশসেরা হয়েও পড়বেন না অর্থী ঘোষ

ডেন্টালে দেশসেরা হয়েও পড়বেন না অর্থী ঘোষ
ডেন্টালে দেশসেরা হয়েও পড়বেন না অর্থী ঘোষ। ছবি: সংগৃহীত

অর্থী ঘোষ সরকারি-বেসরকারি ডেন্টাল কলেজের (বিডিএস) ২০২২-২৩ সেশনের প্রথম বর্ষে ভর্তি পরীক্ষায় মেধা তালিকায় প্রথম হয়েছেন। তবে ডেন্টাল ভর্তি পরীক্ষায় জাতীয় মেধায় প্রথম স্থান অর্জন করেও ডেন্টাল কলেজে ভর্তি হতে চান না তিনি।

শনিবার (৬ মে) রাতে সাংবাদিকদের তিনি নিজেই এ তথ্য জানিয়েছেন।

আমি কখনো ভাবতেও পারিনি ভর্তি পরীক্ষায় প্রথম হব। তবে আমি ঢাকা মেডিকেল কলেজে ইতোমধ্যেই ভর্তি আছি। আমার পরিকল্পনা সেখানেই থাকব। ডেন্টালে ভর্তি হওয়ার বিষয়ে আপাতত ভাবছি না। কারণ, এমবিবিএস পড়লে যে কোনো ধরনের চিকিৎসক হতে পারব। আর যদি ডেন্টালে ভর্তি হই, আমি শুধু ডেন্টিস্ট হতে পারব। এক্ষেত্রে এমবিবিএস করলে আমার একটা স্বাধীনতা থাকবে। যেকোনো বিষয়ে ডিগ্রি নিয়ে বিশেষজ্ঞ হতে পারব।

অর্থী ঘোষ বলেন, ৩৭ হাজারের অধিক শিক্ষার্থীর মধ্য থেকে ভর্তি পরীক্ষা দিয়ে সারাদেশে জাতীয় মেধায় প্রথম হওয়া আমার জন্য একটা অর্জন। প্রথমেই সৃষ্টিকর্তার প্রতি কৃতজ্ঞতা জানাই|। আমি কখনো ভাবতেও পারিনি ভর্তি পরীক্ষায় আমি প্রথম হবো। তবে সাফল্য অর্জনের পেছনে ছিল পড়াশোনায় রেগুলারিটি মেইনটেইন করা। বিশেষ করে পরীক্ষাগুলো কখনই মিস করতাম না। বরং নিজ উদ্যোগেও বাসায় পরীক্ষা দিতাম।

তিনি আরও বলেন, কোনোভাবেই আত্মবিশ্বাস হারানো যাবে না। সামনে যে পরীক্ষাগুলো আছে সেগুলোতে যেন যে কোনো মূল্যে চান্স পাওয়া যায় সেই চেষ্টা করতে হবে। এই রেজাল্ট দেখেই যদি কেউ আশা হারিয়ে ফেলে, সেটি হবে বোকামি। এমনও হতে পারে সামনের পরীক্ষায় সে ভালো অবস্থানে চলে আসতে পারে।

উল্লেখ্য, অর্থী ঘোষ এর আগে এমবিবিএস ভর্তি পরীক্ষায় জাতীয় মেধা তালিকায় ১১৬তম হয়ে ঢাকা মেডিকেল কলেজে ভর্তি হয়েছেন। তার গ্রামের বাড়ি রাজশাহীর বোয়ালিয়া থানার ঘোড়ামারার দড়িখরবোনা এলাকায়। তার বাবা সুশীল কুমার ঘোষ একজন ব্যাংক কর্মকর্তা। মায়ের নাম আতসী সাহা। তিনি গৃহিণী।