জুন ১৬, ২০২৪

রবিবার ১৬ জুন, ২০২৪

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের চার রোভার ন্যাশনাল সার্ভিস অ্যাওয়ার্ডে মনোনীত

Four Rovers of Cumilla University nominated for National Service Award
ছবি: কুবি প্রতিনিধি

প্রথমবারের মতো কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) রোভার স্কাউটের চার রোভার ‘ন্যাশনাল সার্ভিস অ্যাওয়ার্ড’ এবং দু’জন ইউনিট লিডার ‘ন্যাশনাল সার্টিফিকেট অ্যাওয়ার্ড’ এর জন্য মনোনীত হয়েছেন।

সোমবার (৩ জুন) কুমিল্লা বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের সিনিয়র রোভারমেট মো. তোফাজ্জল হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা গেছে, রোভার স্কাউটিং কার্যক্রমে সক্রিয় অংশগ্রহণের স্বীকৃতি স্বরূপ বাংলাদেশ স্কাউটসের ন্যাশনাল সার্ভিস অ্যাওয়ার্ডে মনোনীত হয়েছেন সাবেক সিনিয়র রোভারমেট (এসআরএম) মাহমুদুল ইসলাম, গার্ল-ইন সিনিয়র রোভারমেট সুবাহ্ ইয়াসমিন বন্যা, রোভারমেট সাইদুল হাসান সিফাত ও সহকারী রোভারমেট সাইদুল আলম।

এদিকে ন্যাশনাল সার্টিফিকেট অ্যাওয়ার্ডে মনোনীত হয়েছেন লোকপ্রশাসন বিভাগের সহযোগী অধ্যাপক ও রোভার স্কাউট গ্রুপ কুবির সম্পাদক মো. জিয়া উদ্দিন এবং একই বিভাগের সহযোগী অধ্যাপক ও গার্ল-ইন ইউনিট লিডার ড. জান্নাতুল ফেরদৌস (লতা)।

গ্রুপ সম্পাদক মো. জিয়া উদ্দিন বলেন, রোভাররা যেকোন পরিস্থিতিতে দেশ ও মানুষের কল্যাণে সেবা দিতে প্রস্তুত থাকে। তারা প্রতিনিয়ত নিরলসভাবে পরিশ্রম করে যাচ্ছে। তাদের এই কাজের স্বীকৃতিস্বরূপ বাংলাদেশ স্কাউটস প্রতিবছরের ন্যায় এবারও ন্যাশনাল সার্ভিস অ্যাওয়ার্ড প্রদান করেছে। আমাদের কাছে অত্যন্ত আনন্দের ও গৌরবের ব্যাপার হলো- কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে প্রথমবারের মতো ৪ জন রোভার এই অ্যাওয়ার্ড অর্জন করেছে। আশা করি, আমাদের অর্জনের ধারা অব্যাহত থাকবে। পাশাপাশি অন্য রোভাররাও অনুপ্রাণিত হবে।’

উল্লেখ্য, স্কাউট আন্দোলনের মাধ্যমে মানব কল্যাণে আত্মনিবেদন করে বন্যা, জলোচ্ছ্বাস, ঝড়বাদল, আপদকালীন উদ্ধার, ত্রাণ সামগ্রী সংগ্রহ ও বিতরণ, ইত্যাদি কাজে আত্মনিবেদন করায় সাহসী ও গৌরবময় সেবার স্বীকৃতিস্বরূপ বাংলাদেশ স্কাউটস প্রতিবছর ন্যাশনাল সার্ভিস অ্যাওয়ার্ড প্রদান করে থাকে।