জুলাই ২৭, ২০২৪

শনিবার ২৭ জুলাই, ২০২৪

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ‘বি’ ইউনিটে গুচ্ছ ভর্তি পরীক্ষা শুক্রবার

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ‘বি’ ইউনিটে গুচ্ছ ভর্তি পরীক্ষা শুক্রবার
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ‘বি’ ইউনিটে গুচ্ছ ভর্তি পরীক্ষা শুক্রবার। ছবি: কুবি প্রতিনিধি

গুচ্ছ পদ্ধতিতে দেশের ২৪টি সাধারণ, বিজ্ঞান এবং প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ‘বি’ ইউনিটের (মানবিক বিভাগ) ভর্তি পরীক্ষা আগামীকাল ০৩ মে (শুক্রবার) বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত অনুষ্ঠিত হবে।

ইতোমধ্যে সকল ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে বলে জানিয়েছেন ওই ইউনিটের ভর্তি পরীক্ষা কমিটির আহ্বায়ক সহযোগী অধ্যাপক ড. মুহাম্মদ সোহরাব উদ্দীন। এদিন কুমিল্লা বিশ্ববিদ্যালয় ও কোটবাড়িতে অবস্থিত টিচার্স ট্রেনিং সেন্টার কেন্দ্রে মোট ৪ হাজার ২৯২ জন পরীক্ষার্থীর আসনের ব্যবস্থা করা হয়েছে।

ভর্তিচ্ছু পরীক্ষার্থীরা মোবাইল ফোনসহ কোনো প্রকার ইলেকট্রনিক ডিভাইস, ব্যাগ, বই নিয়ে পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করতে পারবে না।

বিশ্ববিদ্যালয়ের মেইন গেট দিয়ে সুশৃঙ্খলভাবে তাদেরকে ক্যাম্পাসে প্রবেশ করতে হবে। পরীক্ষা শুরুর নির্দিষ্ট সময়ের পূর্বে আসা পরীক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসসহ অন্যান্য পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করতে পারবে।

উল্লেখ্য, আগামী ১০ মে ‘সি’ ইউনিটের (ব্যবসায় শিক্ষা বিভাগ) ভর্তি পরীক্ষা বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত শুধুমাত্র কুমিল্লা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অনুষ্ঠিত হবে।