মে ২৭, ২০২৪

সোমবার ২৭ মে, ২০২৪

কুমিল্লায় ভোক্তা অধিকারের অভিযান: ১০ হাজার টাকা জরিমানা

Consumer rights campaign in Comilla: Tk 10 thousand fine
কুমিল্লায় ভোক্তা অধিকারের অভিযান: ১০ হাজার টাকা জরিমানা। ছবি: সংগৃহীত

কুমিল্লা নগরীর চকবাজার ও রাজগঞ্জ এলাকার কাঁচামরিচ ও আলুর বাজারে বিশেষ তদারকি অভিযান পরিচালনা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কুমিল্লা জেলা কার্যালয় কর্তৃপক্ষ।

আজ বেলা সাড়ে ১১টায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কুমিল্লার সহকারী পরিচালক মো: আছাদুল ইসলাম নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়।

এ সময় ক্রয় ভাউচার সংরক্ষণ না করা, ইচ্ছেমাফিক দামে আলু বিক্রি ও দৃশ্যমান স্থানে মূল্য তালিকা না রাখার মতো ভোক্তা অধিকার বিরোধী কর্মকান্ডের অভিযোগে পাঁচ প্রতিষ্ঠানকে ১০ হাজার ৫শ’ টাকা জরিমানা করা হয়।

এ বিষয়ে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কুমিল্লার সহকারী পরিচালক মো: আছাদুল ইসলাম বলেন, ভোক্তা অধিকার বিরোধী কর্মকান্ডের অভিযোগে পাঁচ প্রতিষ্ঠানকে ১০ হাজার ৫শ’ টাকা জরিমানা করা হয়।

জরিমানাকৃত প্রতিষ্ঠানগুলো চকবাজার এলাকার ভাই ভাই বাণিজ্যালয় ৫ হাজার টাকা, রমজানের আলুর আড়ত ১ হাজার টাকা, মিজানের আলুর আড়ত ১ হাজার টাকা। রাজগঞ্জ বাজারের হাসানের আলুর আড়ত ৩ হাজার টাকা এবং মনিরের সবজির দোকান ৫০০ টাকা।

এসময় ব্যবসায়ীদের ক্রয় ভাউচার ও ক্রয়ের তথ্য যাচাই করা হয় এবং যৌক্তিক মুনাফায় বিক্রি করতে নির্দেশনা দেওয়া হয়।
অভিযানে উপস্থিত ছিলেন, জেলা স্যানিটারি ইন্সপেক্টর ইসরাইল হোসেন, চকবাজার ও রাজগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দ এবং জেলা পুলিশের একটি টিম ।