জুন ১৯, ২০২৪

বুধবার ১৯ জুন, ২০২৪

কুমিল্লায় উপজেলা নির্বাচন: পদে বহাল থেকেই নির্বাচন করতে পারবেন সেলিম প্রধান

Salim Prodhan
শাহ্ মো. সেলিম প্রধান | ছবি: সংগৃহীত

চতুর্থ ধাপের উপজেলা পরিষদ নির্বাচনের কুমিল্লার চান্দিনায় স্বপদে বহাল থেকেই উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রার্থী হিসাবে অংশ নিতে পারবেন শাহ্ মো. সেলিম প্রধান।

তিনি উপজেলার ৯নং মাইজখার ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান।

গত সোমবার নির্বাচন কমিশনের আপিল শুনানিতে বাংলাদেশ সুপ্রিমকোর্টের চেম্বার জজ আদালতের বিচারপতি এম এনায়েতুর রহিম হাইকোর্টের দেওয়া পূর্বের রায় বহাল রাখায় শাহ্ মো. সেলিম প্রধানের প্রার্থী হতে আর কোনো বাধা রইল না।

এর আগে ৭ মে ‘উপজেলা পরিষদ আইন ১৯৯৮ এর ধারা-৮ এর উপধারা-২ (চ)’ চ্যালেঞ্জ করে উচ্চ আদালতে একটি রিট পিটিশন দায়ের করেন শাহ্ মো. সেলিম প্রধান। ৮ মে বিচারপতি মো. ইকবাল কবির ও বিচারপতি মো. আখতারুজ্জামানের বেঞ্চ সেলিম প্রধানের মনোনয়ন গ্রহণ এবং নিয়মানুযায়ী প্রতীক বরাদ্দের জন্য নির্বাচন কমিশন এবং রিটার্নিং অফিসারকে নির্দেশনা দিয়ে একটি রায় প্রদান করেন।

এদিকে ওই রিটের পরিপ্রেক্ষিতে বাংলাদেশ নির্বাচন কমিশন আপিল বিভাগের শরণাপন্ন হয়। সোমবার হাই কোর্টের দেয়া পূর্বের রায় বহাল রাখেন চেম্বার জজ।

উল্লেখ্য, চতুর্থ ধাপের উপজেলা নির্বাচনের ভোট হবে ৫ জুন। এই ধাপে কুমিল্লার যেসব উপজেলায় ভোট হবে সেগুলো হলো—কুমিল্লা জেলার হোমনা, চান্দিনা ও চৌদ্দগ্রাম।