জুন ১৬, ২০২৪

রবিবার ১৬ জুন, ২০২৪

কুমিল্লায় ঈদুল আযহার জামাত কেন্দ্রীয় ঈদগাহে সকাল ৮টায়

Cumilla Central Eidgah
কেন্দ্রীয় ঈদগাহ, কুমিল্লা। রাইজিং কুমিল্লা/পুরোনো ছবি

প্রতি বছরের মতো এবারও ঈদুল আযহার প্রধান জামাত কুমিল্লা কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে অনুষ্ঠিত হবে। সকাল ৮টায় এ জামাত অনুষ্ঠিত হবে। তবে আবহাওয়া বৈরী থাকলে ঈদগাহের পাশের জিমনেসিয়ামে একই সময়ে জামাত অনুষ্ঠিত হবে।

এছাড়া এই জামাতের ইমামতি করববেন আলহাজ্ব মাওলানা মোহাম্মদ ইব্রাহিম আল কাদেরী।

গতকাল রবিবার (৯ জুন) সকালে কুমিল্লা জেলা প্রশাসকের কার্যালয়ে ঈদুল আযহার সার্বিক প্রস্তুতি ও করনীয় সম্পর্কিত বিষয়ক এক আলোচনা সভায় এ তথ্য জানানো হয়েছে।

জেলা প্রশাসক খন্দকার মু.মুশফিকুর রহমানের সভাপতিত্বে এ আলোচনা সভায় জানানো হয়েছে, কোরবানির বর্জ্য নিষ্কাশনের জন্য কুমিল্লা সিটি কর্পোরেশনের পক্ষ থেকে স্থায়ী ও আউটসোর্সিং মিলে প্রায় চারশত শ্রমিক কাজ করবে। ২৪ ঘন্টার মধ্যে বর্জ্য সরিয়ে নেওয়ার জন্য ৩৮টি গাড়ী থাকবে।

আরও জানানো হয়েছে, কাউন্সিলরদের মাধ্যমে ২৪ হাজার ব্যাগ বিতরণ করা হবে যেন নগরবাসী তাদের কোরবানির বর্জ্য দ্রুত অপসারণ করতে পারেন।

উক্ত সভায় জেলা প্রশাসক বলেন, ‘কুমিল্লায় এর আগের ঈদগুলো খুব সুন্দর এবং সুশৃঙ্খল ভাবে উদযাপিত হয়েছে। এবারের ঈদও কুমিল্লাবাসী সুন্দর ভাবে উদযাপন করব সেই প্রত্যাশা রাখছি। সেই সাথে তিনি কুমিল্লাবাসীকে পবিত্র ঈদুল আজহার অগ্রিম শুভেচ্ছা জানান।’

এ সময় পুলিশ সুপার আবদুল মান্নান বিপিএম (বার), স্থানীয় সরকার উপপরিচালক স্থানীয় সরকার এস. এম. গোলাম কিবরিয়া, অতিরিক্ত জেলা মেজিস্ট্রেট সৈয়দ শামসুল তাবরীজ, জেলা সিভিল সার্জন ডা. নাছিমা আক্তার, বিশিষ্ট সমাজ সেবক ও ব্যাসায়ী নেতা শাহ মুহাম্মদ আলমগীর খান, প্রবীণ সাংবাদিক আবুল হাসনাত বাবুল, কুসিক প্যানেল মেয়র মঞ্জুর কাদের মনি, মাওলানা মোহাম্মদ ইব্রাহিম আল কাদেরী ছাড়াও গণ্যমান্য ব্যক্তিবর্গরা উপস্থিত ছিলেন।