এপ্রিল ২৪, ২০২৪ ১:৪৪ পূর্বাহ্ণ
এপ্রিল ২৪, ২০২৪ ১:৪৪ পূর্বাহ্ণ

ওসি হারুন ফিরলেন ‘মহানগর’ এর অন্তিম পর্ব নিয়ে

ওসি হারুন ফিরলেন ‘মহানগর’ এর অন্তিম পর্ব নিয়ে

২০২১ সালে জুনে ভারতীয় স্ট্রিমিং প্ল্যাটফর্মে হইচই-এ মুক্তির পর ভীষণ সাড়া পায় আশফাক নিপুণ পরিচালিত ওয়েব সিরিজ ‘মহানগর’। এরপর থেকেই দ্বিতীয় সিজন এর জন্য মুখিয়ে রয়েছে বাংলাদেশ ও ভারতের দর্শক। প্রায় সময়ই সিরিজটির দ্বিতীয় সিজন কবে আসছে, এটা নিয়ে প্রশ্নের মুখোমুখি হতে হয় নিপুণ সহ সংশ্লিষ্টদের।

শনিবার (২৫ মার্চ) বিকেলে ‘মহানগর’ এর নতুন টিজার প্রকাশিত হয়েছে। যেখানে ভয়েস ওভারে সাহসী সংলাপে পাওয়া যায় ওসি হারুনকে। সিরিজটির অন্তিম পর্বে কোন কাহিনী থাকবে, সেটা এখনও প্রকাশ করেননি নির্মাতা। তবে এই টিজারে কিছুটা আভাস দিয়েছেন।

পর্দার সেই ওসি হারুন আবারও ফিরছেন ‘মহানগর’ এর অন্তিম পর্ব নিয়ে। দর্শক যা আগামি ঈদুল ফিতরে ভারতীয় প্লাটফর্ম হইচইতে দেখতে পারবেন। এ তথ্য পুরনো। কিন্তু তার আগে দর্শকের উদ্দেশে নতুন বার্তা নিয়ে এলেন ওসি হারুন।

টিজারের শেষে সেই চেনা ভঙ্গিতে ‘দুইটা কথা মনে রাখার’ পরামর্শ নিয়ে উপস্থিত হন ওসি হারুন। ওসি হারুন বলেন, ‘দুইটা কথা মনে রাখবেন। ০১) নামটা হচ্ছে হারুন। ০২) দুই হারুন এতো সহজে হারে না।’

ওসি হারুনের কণ্ঠে শোনা যায় দারুণ কিছু সংলাপ। তিনি বলেন, ঢাকা মহানগর। মহানগরের রাস্তায়, ফুটপাতে, ওলিতে গলিতে, কতো শত গল্প। শাসকের গল্প, শোষিতের গল্প। ক্ষমতায় উঠার গল্প, ক্ষমতার সাথে পেরে না উঠার গল্প। মহানগরে প্রতিদিন হাজার হাজার মানুষ পিসে যায় সিস্টেমের চাপে। এই সিস্টেমের কোনায় কোনায় ভূত। ভূতদের সাথে পাল্লা দিতে হলে মাঝে মাঝে নিজেকেও ভূত সাজতে হয়।

উল্লেখ্য,‘মহানগর’-এর প্রথম কিস্তিতে অভিনয় করেছেন মোশাররফ করিম, মোস্তাফিজুর নূর ইমরান ও জাকিয়া বারী মম। নিশ্চিতভাবে ধরা যায় এ চরিত্রগুলো ফিরে আসবে। তবে শ্যামল মাওলা, খায়রুল বাশার বা নাসির উদ্দিন খান আছেন কিনা তা এখনও স্পষ্ট নয়।