এপ্রিল ২৪, ২০২৪ ২:১৬ পূর্বাহ্ণ
এপ্রিল ২৪, ২০২৪ ২:১৬ পূর্বাহ্ণ

আন্তর্জাতিক ক্রিকেটে মাহমুদউল্লাহর ১৬ বছর, অভিনন্দন মুশফিকের

Mahmudullah's 16 years in international cricket, congratulations to Mushfiqur
আন্তর্জাতিক ক্রিকেটে মাহমুদউল্লাহর ১৬ বছর, অভিনন্দন মুশফিকের। ছবি: সংগৃহীত

মাহমুদউল্লাহ রিয়াদ ২০০৭ সালের (২৫ জুলাই) শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে ম্যাচ দিয়ে জাতীয় দলের হয়ে প্রথম মাঠে অভিষেক হয়ে ছিল। দেশে তাকে নিয়ে চলছে জোর আলোচনা। এদিকে জিম আফ্রো টি-১০ লিগ খেলতে মুশফিকুর রহিম আছেন জিম্বাবুয়েতে। তবে সতীর্থকে শুভেচ্ছাবার্তা দিতে ভুলেননি মুশফিক।

গতকাল সন্ধ্যায় হঠাৎ মাহমুদউল্লাহকে অভিনন্দন জানিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করেছেন মুশফিক।

মুশফিক লিখেছেন, আন্তর্জাতিক ক্রিকেটে ১৬ বছর পূর্তিতে অভিনন্দন, রিয়াদ ভাই। আপনার যাবতীয় অর্জনে গর্বিত এবং আমি প্রার্থনা করি সামনে আরও অনেক কিছু আছে, ইনশা আল্লাহ!

২০০৭ সালের ২৫ জুলাই, কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় মাহমুদউল্লাহর।

সে হিসেবে আজ ১৬ বছরের আন্তর্জাতিক ক্যারিয়ার পদার্পণ করেছেন ৩৭ বছর বয়সী মাহমুদউল্লাহ। বয়সের ভারে অনেক কিছুই এখন তাঁর বিপক্ষে। সর্বশেষ বাংলাদেশের হয়ে এই বছরের মার্চে খেলেছেন তিনি। ইংল্যান্ডের বিপক্ষে সেই সিরিজে সতীর্থ হিসেবে পেয়েছেন মুশফিককে।

আসন্ন এশিয়া কাপ ও বিশ্বকাপের আগে তাকে দলে রাখা নিয়ে পক্ষে-বিপক্ষে নানামুখী আলোচনা চলছে। এশিয়া কাপের প্রাথমিক দল ঘোষণার তারিখ ছিল ২২ জুলাই, তবে এখনও দল ঘোষণা করেনি বিসিবি। প্রাথমিক এই দলে মাহমুদউল্লাহ থাকবেন কিনা সেটা এখনও ঘোলাটে।