মে ২২, ২০২৪

বুধবার ২২ মে, ২০২৪

১৪ এপ্রিল থেকে বিআরটিসির ‘ঈদ স্পেশাল সার্ভিস’

১৪ এপ্রিল থেকে বিআরটিসির ‘ঈদ স্পেশাল সার্ভিস’
১৪ এপ্রিল থেকে বিআরটিসির ‘ঈদ স্পেশাল সার্ভিস’। ছবি: সংগৃহীত

ঈদ উপলক্ষে আগামী ১৪ এপ্রিল থেকে বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশনের (বিআরটিসি) ‘ঈদ স্পেশাল সার্ভিস’ চালু হবে। আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে বিগত বছরের মতো এবারও ঘরমুখো মানুষের সহজ ও আরামদায়ক যাত্রা নিশ্চিতে ‘ঈদ স্পেশাল সার্ভিস’ চালু করেছে বিআরটিসি।

আজ মঙ্গলবার সকালে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ থেকে গণমাধ্যমে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়। আগামী ১৪ এপ্রিল হতে এই ‘ঈদ স্পেশাল সার্ভিস’ শুরু হবে। আগামী ২৩ এপ্রিল পর্যন্ত ঈদ সার্ভিসের বাস চলাচল করবে।

বাস ডিপো ও রুট

মতিঝিল বাস ডিপো থেকে ঢাকা-খুলনা, দাউদকান্দি, ডামুড্যা, খাসেরহাট, দিনাজপুর, রংপুর ও নেত্রকোণা; কল্যাণপুর বাস ডিপো থেকে ঢাকা-ভাঙ্গা, রংপুর, পঞ্চগড়, কুড়িগ্রাম, লালমনিরহাট, গাইবান্ধা, কুষ্টিয়া, রাজশাহী, নওগাঁ, নেত্রকোণা, রানীশংকৈল, ঠাকুরগাঁও, দিনাজপুর; গাবতলী থেকে ঢাকা-ভাঙ্গা, গোপালগঞ্জ, বরিশাল, দশমিনা (পটুয়াখালী), আরিচা, রংপুর, দিনাজপুর, আরিচা ও পাটুরিয়া, যশোর; জোয়ারসাহারা থেকে ঢাকা-পয়সারহাট, বিশ্বরোড-পাঁচদোনা, রংপুর, নওগাঁ, জয়পুরহাট, টাঙ্গাইল, ময়মনসিংহ ও বগুড়া; মিরপুর থেকে ঢাকা-বরিশাল, রংপুর, কুষ্টিয়া, বগুড়া, কুড়িগ্রাম, দিনাজপুর, ময়মনসিংহ ও নওগাঁ; মোহাম্মদপুর থেকে ঢাকা-শরীয়তপুর, ফরিদপুর, রংপুর, দিনাজপুর, বগুড়া ও নওগাঁ রুটে বাস চলাচল করবে।

এছাড়া, গাজীপুর থেকে বিশ্বরোড-পাঁচদোনা, টাঙ্গাইল, নেত্রকোণা, ময়মনসিংহ, রংপুর, দিনাজপুর, ঠাকুরগাঁও ও কুড়িগ্রাম; যাত্রাবাড়ী থেকে ঢাকা-রংপুর, শরীয়তপুর; নারায়ণগঞ্জ বাস ডিপো থেকে ঢাকা-গোসাইরহাট, রংপুর, দিনাজপুর, ঠাকুরগাঁও, পঞ্চগড়, নীলফামারী, নওগাঁ, বগুড়া, গাইবান্ধা ও পাবনা; নরসিংদী থেকে নরসিংদী-মাদারীপুর, চরমুগুরিয়া, রংপুর রুটে চলবে বিআরটিসির বাস।

উল্লেখ্য, যেকোনো প্রয়োজনে যোগাযোগ করা যাবে : ম্যানেজার (অপারেশন) যথাক্রমে মতিঝিল বাস ডিপো-মোবাইল: ০১৭১১-৭০৮০৮৯, কল্যাণপুর বাস ডিপো-মোবাইল ০১৭১১-৪৩৫২১৩, গাবতলী বাস ডিপো-মোবাইল ০১৭৮৪-৫২০৯০০, জোয়ারসাহারা বাস ডিপো-মোবাইল ০১৭১১-৩৯১৫১৪, মিরপুর বাস ডিপো-মোবাইল ০১৭১১-৩৯২০৮৭, মোহাম্মদপুর বাস ডিপো-মোবাইল ০১৭১২-৩৮২১৪৪, গাজীপুর বাস ডিপো-মোবাইল ০১৭৫৮-৮৮০০১১, যাত্রাবাড়ী বাস ডিপো-মোবাইল ০১৯১৯-৪৬৫২৬৬, নারায়ণগঞ্জ বাস ডিপো-মোবাইল ০১৭১৫-৬৫২৬৮৩, নরসিংদী বাস ডিপো-মোবাইল ০১৫৫৩-৩৪৯৫৬৭।