এপ্রিল ২৪, ২০২৪ ৩:১১ পূর্বাহ্ণ
এপ্রিল ২৪, ২০২৪ ৩:১১ পূর্বাহ্ণ

‘হ্যাকারদের ৫২ কোটি টাকা দাবি’, এটি সত্যি নয় : বিমান প্রতিমন্ত্রী

ছবি: সংগৃহীত

রোববার (২৬ মার্চ) রাজধানীর একটি হোটেলে ‘মুজিবের বাংলাদেশ’ স্মারক গ্রন্থের প্রকাশনী অনুষ্ঠানে বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী বলেছেন, ‌‘কিছুদিন আগে বিমানের ওয়েবসাইট হ্যাক ও কর্তৃপক্ষের কাছে ৫২ কোটি টাকা (৫০ লাখ ডলার) দাবির যে খবর রটে, সেটি সত্য নয় বলে মন্তব্য করেছেন।

তিনি বলেন, ‘সামান্য ক্ষতি হয়েছে। তেমন ক্ষতি করতে পারেনি। অ্যাটাক হয়েছে এটাই একটা ক্ষতি।’ টাকা দাবি করার মতো তথ্য আমাদের কাছে নেই। তারা তেমন কোনো তথ্যও নিতে পারেনি। হ্যাকাররা ফায়ার ওয়ালের মধ্যে ঢুকতে পারেনি।

হ্যাকারদের থেকে সাইট উদ্ধারে কি পদক্ষেপ নেওয়া হয়েছে জানতে চাইলে তিনি বলেন, যে যে ব্যবস্থা নেওয়া দরকার নেওয়া হয়েছে। জিডি করা হয়েছে। এ নিয়ে তদন্ত হচ্ছে।

বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী বলেন বাংলাদেশের নান্দনিক সৌন্দর্য বিশ্বের কাছে তুলে ধরতে ট্যুরিজম মাস্টারপ্ল্যান শেষ পর্যায়ে। বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে ‘মুজিবস বাংলাদেশ’ ব্রান্ডিংয়ের মাধ্যমে দেশের ট্যুরিজমকে এগিয়ে নিয়ে যাওয়া হবে। পরে বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী নিয়ে স্মারক গ্রন্থের উদ্বোধনী আয়োজনে তার জীবনকর্ম নিয়ে আলোচনা করা হয়।