মে ২৭, ২০২৪

সোমবার ২৭ মে, ২০২৪

শাহিদ কাপুর মন্তব্য় করলেন বিয়ে নিয়ে, তোলপাড় নেটপাড়া

শাহিদ কাপুর মন্তব্য় করলেন বিয়ে নিয়ে, তোলপাড় নেটপাড়া
শাহিদ কাপুর মন্তব্য় করলেন বিয়ে নিয়ে, তোলপাড় নেটপাড়া। ছবি: সংগৃহীত

‘জব উই মেট’, ‘কামিনে’, ‘হায়দর’-এর মতো ছবিতে কাজ করে দর্শক ও অনুরাগীদের প্রশংসা ও ভালবাসা অর্জন করেছেন শাহিদ কাপুর। বিয়ের ৮ বছর পেরিয়েছে। দুই সন্তান নিয়ে শাহিদ কাপুর ও মীরা রাজপুতের এখন সুখের সংসার। তবে এবার শাহিদ বিয়ে নিয়ে এমন মন্তব্য় করলেন যে, তাতে নেটপাড়ায় নিন্দার ঝড় উঠল।

শাহিদ কাপুরের মন্তব্য, “বিয়ে নামক এই গোটা প্রতিষ্ঠানটার অর্থই হচ্ছে- যে ছেলেটা ভীষণ অগোছালো, একটা মেয়ে এসে তাঁকে মানুষ করে। গোটা জীবন ধরে এটাই চলতে থাকে। আর সেই ছেলেটা একজন শান্তশিষ্ট ব্যক্তিতে পরিণত হয়। এই তো জীবন।” অভিনেতার মুখে এমন কথা শুনে তো তোলপাড় নেটপাড়া। নিন্দার ঝড় সমাজ মাধ্যমে। অতঃপর নেটপাড়ার নীতিপুলিশরা শাহিদকে কটু কথা শোনাতেও ছাড়লেন না।

একজনের মন্তব্য, ‘আপনি কবীর সিংয়ের চরিত্রে অভিনয় করেছেন ঠিকই, কিন্তু তাই বলে সেটাকে কাঁধে নিয়ে বয়ে বেড়াতে হবে না।’ কেউ বললেন, ‘মানসিকভাবে ভেঙে পড়া একজন ছেলেকে একটি মেয়ে এসে ঠিক করছে, এটা শুনতে খুব রোম্যান্টিক আর মিষ্টি লাগলেও এটা ততোধিক অযৌক্তিক, বিরক্তিকর একটা কথা।’ শাহিদের এমন মন্তব্যে খেপে উঠেছেন নারীবাদীরাও। তাঁদের কথায়, ‘মেয়েদের কি এটাই একমাত্র কাজ? ছেলেদের মানুষ করা? বাচ্চাদের মতো কথা।’

প্রসঙ্গত, সংসার নিয়ে মাঝেমধ্যেই মুখ খোলেন শাহিদ। তবে এবার বিয়ে প্রসঙ্গে মতপোষণ করতে গিয়েই বিপাকে পড়তে হল অভিনেতাকে। উল্লেখ্য, এরপর শাহিদ কাপুরক দেখা যাবে ‘ব্লাডি ড্যাডি’ সিনেমায়।