জুন ১৯, ২০২৪

বুধবার ১৯ জুন, ২০২৪

শরীর প্রদর্শনের ঘটনায় কঙ্গনার ক্ষোভ

শরীর প্রদর্শনের ঘটনায় কঙ্গনার ক্ষোভ
শরীর প্রদর্শনের ঘটনায় কঙ্গনার ক্ষোভ। ছবি: সংগৃহীত

ভারতীয় চলচ্চিত্র অভিনেত্রী কঙ্গনা রানাউত প্রচণ্ড সমালোচনায় পড়তে হয় তাকে। শুধু তাই নয়, আইনি ঝামেলায়ও পড়তে হয়েছে তাকে। যে কোনো ইস্যুতে সামাজিক যোগাযোগমাধ্যমে মুখ খুলে খবরের শিরোনাম হন এ অভিনেত্রী। আর তার পছন্দের বাইরে গেলেই তিনি ক্ষোভ ঝাড়েন। এবার এক তরুণীর ওপর ক্ষোভ ঝাড়লেন এ অভিনেত্রী।

শর্টস পরে মন্দিরে যাওয়া এক তরুণীর সমালোচনা করেছেন কঙ্গনা। ক্রপ টপ ও শর্টস পরে হিমাচলের বৈদনাথ মন্দিরে পৌঁছেছিলেন ওই তরুণী। পাশে দাঁড়ানো অপর এক তরুণীর পরনে জিনস আর গায়ে শাল জড়ানো।

সেই ছবি শেয়ার করে এক ব্যক্তি লেখেন— ‘এটা হিমাচলের বিখ্যাত শিবমন্দির বৈজনাথের দৃশ্য। বৈজনাথ মন্দিরে পৌঁছেছেন নাকি কোনো পাব বা নাইটক্লাবে গেছেন? তা বোঝা দায়। এসব মানুষকে কোনোভাবেই মন্দিরের ভেতর প্রবেশ করতে দেওয়া উচিত নয়। আমি এর তীব্র বিরোধিতা জানাচ্ছি। এসব দেখে আমার ভাবনাকে যদি ছোট বা সেকেলে বলা হয়, তাও আমি মেনে নিতে রাজি’।

সেই টুইটের সঙ্গে সহমত পোষণ করে কঙ্গনা লেখেন, ‘এগুলো পশ্চিমের পোশাক, যা ব্রিটিশরা তৈরি করেছে। একবার আমি ভ্যাটিকানে শর্টস, টি-শার্ট পরে গিয়েছিলাম। কিন্তু আবার হোটেলে এসে পোশাক বদলাতে হয়েছে। রাতের পোশাক পরে এভাবে মন্দিরে এসেছে যে ভাঁড়গুলো তারা আদতে অলস আর খোঁড়া। আমি মনে করি এসব বোকাদের জন্য কঠোর আইন করা উচিত।’

কঙ্গনা হিমাচলের মেয়ে। সেই রাজ্যের মন্দিরের এমন ঘটনা দেখে স্তম্ভিত তিনি।সে প্রতিবাদ করাতে অনেকেই পাল্টা আক্রমণ করেন কঙ্গনাকে। নেটদুনিয়াতে অনেকেই খোলামেলা পোশাকে কঙ্গনার ছবি শেয়ার করতে থাকেন পোস্টের কমেন্ট বক্সে।

তিনি সময় পেলে মন্দিরে যায়। পূজা করেন এমনকি নিজের পূজা-অর্চনার ছবি ইনস্টাগ্রামে পোস্টও করেন। কিছুদিন আগে হরিদ্বারে হাজির হয়েছিলেন তিনি। আর সেখানে গঙ্গার তীরে বসে মিষ্টি ভিডিও শেয়ার করেন এই অভিনেত্রী।