এপ্রিল ২৪, ২০২৪ ২:৫৯ পূর্বাহ্ণ
এপ্রিল ২৪, ২০২৪ ২:৫৯ পূর্বাহ্ণ

মানহানির মামলায় রাহুল গান্ধীর ২ বছরের কারাদণ্ড

কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী। (ANI ছবি)(কংগ্রেস টুইটার)

কংগ্রেস নেতা রাহুল গান্ধী ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির পদবী নিয়ে আপত্তিকর মন্তব্যের অভিযোগে দুই বছরের কারাদণ্ড দিয়েছে গুজরাটের সুরাটের একটি আদালত।

ভারতের গনমাধ্যম থকে জানা যায়, ২০১৯ সালে, রাহুল গান্ধী মোদী উপাধি নিয়ে মন্তব্য করেছিলেন। আপত্তিকর মন্তব্যের মামলায় আদালত রাহুল গান্ধীকে শাস্তি দিয়েছে। রাহুল গান্ধীর বিরুদ্ধে দায়ের করা ফৌজদারি মানহানির মামলায় রায় দিয়েছে সুরাত আদালত। তথ্য অনুযায়ী, সাজার পরপরই রাহুল গান্ধী জামিনও পেয়েছেন।

তিনি মন্তব্য করেছিলেন, ‘এটা কী করে সম্ভব যে সব চোরের পদবি মোদি।’ খবর এনডিটিভির।

এছাড়াও আইনজীবী কিরীট পানওয়ালা জানিয়েছিলেন, বিচারক রাহুলকে বৃহস্পতিবার আদালতে হাজির থাকতে বলেছেন। কড়া নিরাপত্তার মধ্যে রাহুল আদালতে উপস্থিত হন। বিচারক দু’বছরের সাজা ঘোষণা করেন। ফৌজদারি দণ্ডবিধির যে ধারায় মামলা দায়ের হয়েছে তাতে বিচারক কংগ্রেস নেতাকে জেল হেফাজত দিয়েছেন।

কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে মানহানির মামলায় আদালত দোষী সাব্যস্ত করার পরে, সুরাটের সাংসদ এবং কেন্দ্রীয় প্রতিমন্ত্রী দর্শনা জারদোশ বলেছেন যে রাহুল গান্ধীর বক্তব্যে কেবল সুরাতেই নয়, গুজরাটের পুরো ওবিসি সম্প্রদায়ের মধ্যে ক্ষোভ রয়েছে এবং তিনি আদালতের সিদ্ধান্তকে স্বাগত জানান।