মার্চ ১, ২০২৪ ১০:৩৩ পূর্বাহ্ণ
মার্চ ১, ২০২৪ ১০:৩৩ পূর্বাহ্ণ

কুমিল্লা সিটি কাউন্সিলর অফিসের সামনে অস্ত্র মহড়ায় আতঙ্ক

Fear of weapons drill in front of Cumilla City Councillor's office
ছবি: সংগৃহীত

একের পর এক গুলির শব্দ, প্রকাশ্যে পিস্তল ও রামদা হাতে মহড়ার ঘটনা ঘটেছে গতকাল মঙ্গলবার (৩০ জানুয়ারি) বিকেল সাড়ে ৩টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত কুমিল্লা নগরীর ৭ নম্বর ওয়ার্ডের সিটি কাউন্সিলর কার্যালয়ের সামনে। এই অস্ত্রের মহড়ায় আশপাশের এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে।

ঘটনার কয়েকটি সিসিটিভি ফুটেজ ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে। এতে দেখা যায়, শটগান, রামদাসহ দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে ৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর কার্যালয়ের সামনে মহড়া দিচ্ছে একদল কিশোর। তারা ফাঁকা গুলি ছুড়ছে এবং দেশীয় অস্ত্র নিয়ে কাউন্সিলর অফিসের সামনে মহড়া দিচ্ছে। এ সময় তাদের কয়েক রাউন্ড গুলি ছুড়তে দেখা যায়। এলোপাতাড়ি গুলি ও ককটেল বিস্ফোরণের শব্দে চারদিকে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

পরে পুলিশ আসতে দেখে পালিয়ে যায় অস্ত্রধারীরা।

কুমিল্লা সিটি করপোরেশনের (কুসিক) ৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আব্দুর রহমান বলেন, বিকেল প্রায় সাড়ে ৩টার দিকে আচমকা একদল অস্ত্রধারী এসে আমার কার্যালয়ের সামনে এলোপাতাড়ি গুলি ছোড়া শুরু করে।

এ সময় তারা আমার বাড়ির জানালার কাচ ভেঙে দেয়। হঠাৎ কী কারণে তারা হামলা চালিয়েছে, আমি জানি না। তবে ধারণা করছি, আতঙ্ক ছড়ানোর জন্যই এ কাজ করেছে। আমি তখন বাইরে ছিলাম।

পরে পুলিশকে খবর দিলে তারা পালিয়ে যায়। আমার এলাকায় এখনো সাধারণ মানুষের মাঝে আতঙ্ক বিরাজ করছে।

কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ হোসেন বলেন, ওই কাউন্সিলরের সঙ্গে স্থানীয় কিছু লোকের আধিপত্য নিয়ে বিরোধ চলছিল। এর জেরে এ ঘটনা ঘটে। অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।