জুন ১৬, ২০২৪

রবিবার ১৬ জুন, ২০২৪

কুমিল্লার চৌদ্দগ্রামে যাত্রীবাহী বাস উল্টে নিহত ৫, আহত ১০ জন

Road Accidents
ছবি: সংগৃহীত

কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে সড়কে উল্টে ৫ যাত্রী নিহত এবং দুর্ঘটনায় আহত হয়েছেন অন্তত ১০ যাত্রী।

আজ শুক্রবার (১৭ মে) সকাল ৮টার দিকে চৌদ্দগ্রামের বসন্তপুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। চৌদ্দগ্রাম ফায়ার সার্ভিসের ইনচার্জ বিপ্লব কুমার নাথ দুর্ঘটনার বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেন।

নিহতদের পাঁচজনের মধ্যে দুজনের পরিচয় পাওয়া গেছে। তারা হলেন: কক্সবাজারের টেকনাফ উপজেলার মতিউর রহমানের ছেলে মোহাম্মদ হোসেন (৩০) ও চট্টগ্রামের বাঁশখালীর বাহারছড়া গ্রামের নুরুল আবছারের ছেলে বদরুল হাসান রিয়াদ (২৬)।

এ বিষয়ে মিয়াবাজার হাইওয়ে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. লোকমান হোসেন বলেন, ভোরে ঢাকা থেকে কক্সবাজারের দিকে যাচ্ছিল রিল্যাক্স পরিবহন নামে একটি যাত্রীবাহী বাস। বাসটি মহাসড়কের চৌদ্দগ্রাম উপজেলার বসন্তপুর এলাকায় পৌঁছালে নিয়ন্ত্রণ হারিয়ে পাশের খাদে পড়ে যায়।

এতে ঘটনাস্থলেই ৫ জন মারা যান। আহত হন ১০ জন। তাদের উদ্ধার করে চৌদ্দগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। ঘটনাস্থলে ফায়ার সার্ভিস ও পুলিশ উদ্ধার কাজে নিয়োজিত আছে।

এ বিষয়ে কুমিল্লা চৌদ্দগ্রাম উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ওমর ফারুক গণমাধ্যমকে বলেন, ‘দুর্ঘটনায় মৃত অবস্থায় ৫ জনকে নিয়ে আসা হয়েছে।

এ ছাড়া দুর্ঘটনায় আহত হওয়া ১০ জন আমাদের এখানে এসেছেন। তাদের মধ্যে ৭ জন প্রাথমিক চিকিৎসা নিয়ে চলে গেছেন। বাকি তিনজনের অবস্থা গুরুতর হওয়ায় তাদের উন্নত চিকিৎসার জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।’