মে ২২, ২০২৪

বুধবার ২২ মে, ২০২৪

করোনায় নতুন শনাক্ত আরও ১৪০ জন, মৃত্যু ১

করোনায় নতুন শনাক্ত আরও ১৪০ জন, মৃত্যু ১
করোনায় নতুন শনাক্ত আরও ১৪০ জন, মৃত্যু ১। ছবি: রয়টার্স

দেশে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ১৪০ জনের শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব মিলেছে। এ সময়ে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ১ জন। মৃত নারীর বয়স ৮১ থেকে ৯০ বছরের মধ্যে।

আজ সোমবার (১২ জুন) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, সারাদেশে গত ২৪ ঘণ্টায় ৮৮৫টি পরীক্ষাগারে ২০১২ টি নমুনা সংগ্রহ ও ২০১২ টি নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ৬ দশমিক ৯৬ শতাংশ। মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৩ দশমিক ২১ শতাংশ।

শনাক্তদের মধ্যে ঢাকা মহানগর ১২৭ জন, নারায়নগঞ্জ ১ জন, নরসিংদী ১ জন, চট্টগ্রাম ১ জন, ৪ জন কক্সবাজার, ১ জন পাবনা, ৪ জন সিলেট এবং ১ জন মৌলিভীবাজার জেলার বাসিন্দা রয়েছেন। এ নিয়ে মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২০ লাখ ৪০ হাজার ৬১০ জনে। অন্যদিকে মৃতের সংখ্যা ২৯ হাজার ৪৫২ জনে দাঁড়িয়েছে।

গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ১৭২ জন। এ নিয়ে মোট সুস্থ রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২০ লাখ ৬ হাজার ৮৭০ জনে। সুস্থতার হার ৯৮ দশমিক ৩৫ শতাংশ।

২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম তিনজনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ওই বছরের ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। ২০২১ সালের ৫ ও ১০ আগস্ট দুদিন সর্বাধিক ২৬৪ জন করে মারা যান