মে ২৪, ২০২৪

শুক্রবার ২৪ মে, ২০২৪

কক্সবাজার মাতাবেন মমতাজ

কক্সবাজার মাতাবেন মমতাজ
কক্সবাজার মাতাবেন মমতাজ। ছবি: সংগৃহীত

শনিবার (২৭ মে) সন্ধ্যায় সুইজারল্যান্ডের সহযোগিতায়, জেলা প্রশাসন কক্সবাজার ও উইনরক ইন্টারন্যাশনালের আয়োজনে মানবপাচার বিরোধী কক্সবাজার সমুদ্র সৈকত লাবণী পয়েন্টে কনসার্ট গান করেন তিনি।

কক্সবাজার মাতিয়েছেন শিল্পী মমতাজ বেগম। কনসার্টে মমতাজ ছাড়াও গান পরিবেশন করে ব্যান্ড ‘মাদল’। অনুষ্ঠানে মানবপাচার বিরোধী একটি ‘পট গান’ এবং মানবপাচার প্রতিরোধে সচেতনতা, সমাজে মানবপাচারের শিকার সারভাইভারদের অধিকার বিষয়ক উইনরক ইন্টারন্যাশনাল প্রণীত প্রামাণ্যচিত্র ‘আগুনপাখি’ প্রদর্শন করা হয়।

সুইজারল্যান্ড দূতাবাস বাংলাদেশের সহযোগিতায় উইনরক ইন্টারন্যাশনাল পরিচালিত ‘আশ্বাস’ মানবপাচার থেকে উদ্ধারপ্রাপ্ত নারী ও পুরুষদের জন্য প্রকল্পের মাসব্যাপী প্রচারণার অংশ হিসেবে এই ‘সচেতনতামূলক কনসার্ট ও প্রামাণ্যচিত্র প্রদর্শন’ আয়োজন করা হয়। অনুষ্ঠান বাস্তবায়নে সহায়তা করে কক্সবাজার জেলা প্রশাসন।প্রকল্পটি ২০১৮ সাল থেকে দেশের মানবপাচারের ঝুঁকিপ্রবণ পাঁচটি জেলা তথা কক্সবাজার, খুলনা, যশোর, সাতক্ষীরা ও চট্টগ্রাম এর ১৫টি উপজেলায় মানবপাচার বিরোধী কার্যক্রম বাস্তবায়ন করে আসছে।

শনিবার কক্সবাজারে সমাপনী কনসার্টে জনপ্রিয় শিল্পী মমতাজের গান. শুনার জন্য হাজারো দর্শনার্থী সৈকত তীরে ভিড় জমান। কনসার্টটি সবার জন্য উন্মুক্ত ছিল। অনুষ্ঠানে সাধারণ শ্রোতাদের পাশাপাশি প্রশাসন, জনপ্রতিনিধি, মানবাধিকার কর্মীসহ সমাজের বিভিন্ন স্তরের গণ্যমান্য ব্যক্তিবর্গসহ সকলে উপস্থিত ছিলেন।