মে ২৪, ২০২৪

শুক্রবার ২৪ মে, ২০২৪

এক নাটকে দুই বোন সাবিলা ও নাবিলা

Two sisters Sabila Nur and Nabila Nur in one Drama
সাবিলা নূর। ছবি: সংগৃহীত

জনপ্রিয় অভিনেত্রী সাবিলা নূর ও তার বড় বোন নাবিলা নূরকে এই প্রথমবারের মতো পর্দায় একসঙ্গে দেখা যাবে। ‘মুখোমুখি অন্ধকার’ নামে একটি নাটকে অভিনয় করেছেন তারা। বাস্তবের মতো নাটকেও বড় বোন এবং ছোট বোনের চরিত্রে দেখা যাবে সাবিলা ও নাবিলাকে।

সম্প্রতি মাদারীপুরের শিবচরে নাটকটির শুটিং শেষ হয়েছে। এটির গল্প লিখেছেন সাবিলা নূর নিজেই। আহমেদ তাওকীর চিত্রনাট্যে নাটকটি পরিচালনা করেছেন অনন্য ইমন।

নির্মাতা বলেন, ‘গল্প পড়ার পর মনে হলো, এখানে বড় বোনের চরিত্রে সাবিলার বড় বোনও করতে পারেন। আমার জানামতে, নাবিলা ভালো গান করে, মঞ্চনাটকের সঙ্গেও সে জড়িত। আর দেখলাম, আপন দুই বোন চরিত্র দুটি করলে কেমিস্ট্রিটাও উপযুক্তভাবে পাওয়া যাবে। তখন সাবিলার সঙ্গে বিষয়টি নিয়ে আলাপ করি।’

সাবিলা বলেন, গল্পটি লেখার সময় নাবিলার কথা মাথায় ছিল না। নির্মাতা গল্পটি পড়ার পর নাবিলাকে নেওয়ার আগ্রহ দেখান। আর নাবিলাও তখন দেশে ছিল।

তিনি আরো বললেন,প্রথমে কাজটি করতে রাজি ছিল না আমার বোন। পরে নির্মাতার অনুরোধে তার সঙ্গে অভিনয়ের ব্যাপারে কথা হয়। প্রথমে বিষয়টি নিয়ে ভীষণ লজ্জা পেলেও আমি থাকায় কমফোর্ট জোনের জায়গা থেকে শেষ পর্যন্ত কাজটি করতে রাজি হয় নাবিলা।