মে ২২, ২০২৪

বুধবার ২২ মে, ২০২৪

আবারও নৌকায় ভোট দিন: প্রধানমন্ত্রী

Again Vote for 'Boat' Says PM
আবারও নৌকায় ভোট দিন: প্রধানমন্ত্রী। ছবি: সংগৃহীত

আগামী সাধারণ নির্বাচনে জনগণকে আবারও আওয়ামী লীগের নির্বাচনী প্রতীক নৌকা মার্কায় ভোট দেওয়ার আহ্বান জানিয়েছেন দলটির সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ শনিবার (১ জুলাই) দুপুরে গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীর সঙ্গে ঈদুল আজহার শুভেচ্ছা বিনিময়কালে তিনি এ আহ্বান জানান।

শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় এলে সাধারণ মানুষের ভাগ্য বদলে যায়। এ সময়ে তিনি গত সাড়ে ১৪ বছরে দেশের সার্বিক উন্নয়ন নিশ্চিত করার জন্য তাঁর সরকারের প্রচেষ্টা সংক্ষেপে তুলে ধরেন। পাশাপাশি, এসব উন্নয়ন যারা দেখতে পায়না, তাদের কঠোর সমালোচনা করে তিনি তাদেরকে উদ্দেশ্য করে বলেন, ‘তারা এই উন্নয়নের সুফল কিন্তু ঠিকই ভোগ করছেন।’

তিনি বলেন, যারা আওয়ামী লীগকে কখনো ক্ষমতায় দেখতে চায় না এবং দেশের উনয়নও দেখতে পায়না, তাদের ব্যাপারে আমার কিছুই বলার নেই। যারা দেশের উনয়ন চায় না, তাদের চ্যালেঞ্জ করে প্রধানমন্ত্রী বলেন, তিনি অবশ্যই দেশের এই উন্নয়ন অব্যহত রাখবেন।

প্রধানমন্ত্রী বলেন, এদেশের মানুষের ভাগ্য পরিবর্তন করাই তার লক্ষ্য। শিক্ষা, স্বাস্থ্যসেবা, মানুষের আর্থ-সামাজিক উন্নয়ন করা, অবকাঠামো উন্নয়ন করা এটাই তো আমাদের লক্ষ্য।

তিনি বলেন, আমরা যুদ্ধে বিজয় অর্জন করেছি। বিজয়ী জাতি হিসেবে আমরা বিশ্বে মাথা উঁচু করে চলবো এটাই আমাদের লক্ষ্য। আর সেই লক্ষ্য নিয়েই কাজ করতে চাই।

পদ্মা সেতু সুফলের কথা তুলে ধরে প্রধানমন্ত্রী বলেন, সবচেয়ে বড় চ্যালেঞ্জ পদ্মা সেতু, মিথ্যা অপবাদ দিতে চেয়েছিল, নিজের ভাগ্য গড়তে আসিনি, এদেশের মানুষের ভাগ্য গড়তে এসেছি। তাদের অপবাদের প্রতিবাদ করে নিজেদের টাকায় পদ্মা সেতু করতে পেরেছি। এটাই হচ্ছে সবচেয়ে বড় কথা। সেই শক্তিটা কিন্তু আপনারা যুগিয়েছেন।

কোটালীপাড়াবাসীর প্রশংসা করে প্রধানমন্ত্রী বলেন, আমার বাবা-মা, নিজের ভাই নেই। আপনারাই আমার আপনজন। আপনারাই আমার সব কাজ করে দেন।

এদিকে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার আগমণকে ঘিরে গোটা গোপালগঞ্জে উৎসবের আমেজ। শেখ হাসিনাকে স্বাগত জানিয়ে রং-বেরঙের ব্যানার-পোস্টার, প্ল্যাকার্ড টানানো হয়েছে।

গোপালগঞ্জ জেলাবাসী বলছেন, তাদের ঈদ উৎসবের আনন্দ কয়েকগুণ বাড়িয়ে দিয়েছে শেখ হাসিনার এ আগমন।

গোপালগঞ্জের টুঙ্গিপাড়া ও কোটালীপাড়া উপজেলা নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্বাচনী আসন।