সেপ্টেম্বর ১৭, ২০২৪

মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর, ২০২৪

যে কারণে মিডিয়া থেকে চলে যাওয়ার সিদ্ধান্ত নেন শামা সিকান্দার

RisingCumilla.Com - Shama Sikander
ছবি: সংগৃহীত

ভারতীয় অভিনেত্রী শামা সিকান্দার টিভি সিরিয়াল দিয়েই ক্যারিয়ার শুরু করেন। টিভি সিরিয়াল ‘ইয়ে মেরি লাইফ হ্যায়’র মাধ্যমে খ্যাতি কুড়ান। এর পরই ‘প্রেম আগান’ সিনেমা দিয়ে বলিউডে পা রাখেন শামা। তবে বর্তমানে পর্দা থেকে দূরেই রয়েছেন তিনি।

কী কারণে অভিনয় থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন, এতদিন বিষয়টি নিয়ে নিশ্চুপ ছিলেন শামা। অবশেষে সেই নীরবতা ভাঙলেন অভিনেত্রী।

সম্প্রতি ভারতীয় গণমাধ্যম পিঙ্কভিলার এক সাক্ষাৎকারেন শামা সিকান্দার বলেছেন, আমি অনেক পুড়েছি। এ কারণেই মিডিয়া থেকে চলে যাওয়ার সিদ্ধান্ত নিই। আমি দীর্ঘসময় বিরতিহীনভাবে কাজ করেছি। এটি আমার মানসিক স্বাস্থ্যের ওপরে প্রভাব ফেলেছিল।

তিনি বলেন, আমি অস্বস্তি বোধ করছিলাম এবং বাইরে যাওয়া বন্ধ করে দিয়েছিলাম। সামাজিক অনুষ্ঠানে যাওয়াও বন্ধ করে দিয়েছিলাম। আমি হতাশাগ্রস্ত হয়ে পড়েছিলাম। এমনকি আত্মহত্যার চেষ্টাও করেছিলাম। সৌভাগ্যক্রমে আমার বাবা-মা আমাকে বাঁচিয়েছিলেন বলে জানান শামা সিকান্দার।

এই অভিনেত্রী বলেন, দুঃসময়ে বন্ধুদের পাশে না পেয়ে কারও সঙ্গে যোগাযোগের আগ্রহ হারিয়ে ফেলেছিলাম। যদিও তার মানসিক স্বাস্থ্যের খবর জানতে পেরে নিজেদের অপরাধী ভাবতে থাকেন তার কিছু বন্ধু।

টিভি সিরিয়ালে আর কাজ করার আগ্রহ প্রকাশ না করে শামা বলেন, আমার পছন্দ ওটিটি প্রজেক্ট। আমি যেমন অভিনয়কে ভালোবাসি, তেমন নিজেকে ও পরিবারকেও ভালোবাসি। তিনি বলেন, আমি একই ভুল পুনরায় করতে চাই না। আমি আমার কাজ ও জীবনকে উপভোগ করতে চাই। টিভিতে কাজ করতে গেলে এটা সম্ভব নয়। তাই আর টিভিতে ফিরতে চাই না।

প্রসঙ্গত, ১৯৯৮ সালে ‘প্রেম আগান’ সিনেমা দিয়ে বলিউডে পা রাখেন শামা সিকান্দার। যদিও এতে ছোট্ট একটি চরিত্রে অভিনয় করেন তিনি। পরে ১৯৯৯ সালে মুক্তি পায় বলিউডের ‘মান’ সিনেমা। এ সিনেমায় আমির খানের সঙ্গে জুটি বেঁধেছিলেন শামা। তার অভিনীত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত সিনেমা ‘বাইপাস রোড।’ ২০১৯ সালে মুক্তি পায় এটি। এরপর আর কোনো সিনেমায় দেখা যায়নি এ অভিনেত্রীকে।