সেপ্টেম্বর ১৭, ২০২৪

মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর, ২০২৪

ব্রাহ্মণপাড়ায় জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে পোনামাছ অবমুক্তি ও মৎস্যজীবীদের সম্মাননা

ব্রাহ্মণপাড়ায় জাতীয় মৎস্য সপ্তাহের শুভ উদ্বোধন ও আলোচনা সভা অনুষ্ঠিত
ব্রাহ্মণপাড়ায় জাতীয় মৎস্য সপ্তাহের শুভ উদ্বোধন ও আলোচনা সভা অনুষ্ঠিত। ছবি: প্রতিনিধি

“ভরবো মাছে মোদের দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে কুমিল্লা জেলার ব্রাহ্মণপাড়া উপজেলায় (৩১ জুলাই থেকে ৫ আগস্ট) জাতীয় মৎস্য সপ্তাহ-২০২৪ উদযাপন উপলক্ষে উদ্বোধনী অনুষ্ঠান, র‍্যালি, পোনামাছ অবমুক্তকরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার সকাল ১১টায় উপজেলা প্রশাসন ও উপজেলা মৎস্য দপ্তরের যৌথ আয়োজনে একটি বর্ণাঢ্য র‍্যালি উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ প্রাঙ্গণ পুকুরে পোনামাছ অবমুক্তকরণ শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে এসে অনুষ্ঠানের শুভ উদ্বোধন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে রাখেন উপজেলা মৎস্য কর্মকর্তা ও সদস্য সচিব জয় বণিক। এতে উপজেলা নির্বাহী অফিসার স.ম. আজহারুল ইসলাম এর সভাপতিত্বে ও উপজেলা সমবায় কর্মকর্তা মাঈন উদ্দিন হাসান এর পরিচালনায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মুহাম্মদ আবু জাহের, মহিলা ভাইস চেয়ারম্যান মোসাঃ তাহমিনা হক পপি।

এসময় সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ জহিরুল হক, শশীদল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আতিকুর রহমান রিয়াদ, যুব উন্নয়ন কর্মকর্তা গোলাম আজম, থানার এসআই শান্তনু দেবনাথ, কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী যুবলীগের সদস্য জাহিদুল হাছান পলাশ, উপজেলা ছাত্রলীগের সভাপতি মোঃ আনোয়ার হোসেন মিশন, সানরাইজ এন্টারপ্রাইজের স্বত্ত্বাধিকারী মোঃ বাছির আহাম্মদ (বসির), হাজী শহীদুল হক, মোশারফ হোসেন আলীফসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও মৎস্যজীবীরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে উপজেলার ২৫৪ জন মৎস্যজীবীদের মাঝে স্মার্ট কার্ড বিতরণ করা হয় এবং মৎস্য চাষে বিভিন্ন ক্যাটাগরিতে চারজনকে সম্মাননা স্মারক ক্রেস্ট প্রদান করা হয়।