অক্টোবর ১৮, ২০২৪

শুক্রবার ১৮ অক্টোবর, ২০২৪

বাড়তি দামে পণ্য বিক্রি, কুমিল্লায় ৭টি প্রতিষ্ঠানকে ৪২ হাজার টাকা জরিমানা

Rising Cumilla - 7 companies in Cumilla were fined Tk 42,000 for selling products at higher prices
ছবি : সংগৃহীত

বাড়তি দামে পণ্য বিক্রি এবং বিভিন্ন অনিয়মের অভিযোগে কুমিল্লার মুরাদনগর উপজেলার সাতটি ব্যবসায়ী প্রতিষ্ঠানকে ৪২ হাজার টাকা জরিমানা করা হয়েছে। মঙ্গলবার (৮ অক্টোবর) মুরাদনগর উপজেলার কোম্পানীগঞ্জ বাজারে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের পরিচালিত এক অভিযানে এ জরিমানা করা হয়।

ভোক্তা অধিকারের অভিযান সূত্রে জানা যায়, কোম্পানীগঞ্জ বাজারের মেসার্স গরিবে নেওয়াজ এন্টারপ্রাইজকে ১৫ হাজার, মেসার্স তাসপিয়া বাণিজ্যালয়কে ১০ হাজার, মেসার্স কাউসার এন্টারপ্রাইজকে আট হাজার, মেসার্স হাবিব এন্টারপ্রাইজকে তিন হাজার, আলমগীরের সবজির আড়তকে দুই হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়াও, মিথ্যা বিজ্ঞাপন দিয়ে ভোক্তা সাধারণকে প্রতারিত করায় নজরুলের মাংসের দোকান ও আল মদিনা খাসির মাংসের দোকানকে দুই হাজার করে চার হাজার টাকা জরিমানা করা হয়।

এই অভিযানে অধিদপ্তরের কুমিল্লা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. আছাদুল ইসলাম নেতৃত্ব দেন।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কুমিল্লা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. আছাদুল ইসলাম জানান, জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে। তিনি বলেন, ভোক্তাদের অধিকার রক্ষা এবং অনিয়ম রোধ করতে অধিদপ্তর সর্বদা কাজ করে যাবে।

অভিযানের সময় কৃষি বিপণন অধিদপ্তরের প্রতিনিধি মো. আব্দুর রহিম, উপজেলা স্যানেটারি ইন্সপেক্টর শাহাদত হোসেন, মুরাদনগর থানা পুলিশ, কোম্পানীগঞ্জ বাজারের ব্যবসায়ী রাশেদুল হাসান ও দেলোয়ার হোসেন প্রমুখ সহযোগিতা করেন।