অক্টোবর ১৮, ২০২৪

শুক্রবার ১৮ অক্টোবর, ২০২৪

বাইউস্টে প্রফেশনাল এটিকেট অ্যান্ড ম্যানারস শীর্ষক সেশন অনুষ্ঠিত

Rising Cumilla - Bangladesh Army International University of Science and Technology held a session on Professional Etiquette and Manners.
ছবি: রাইজিং কুমিল্লা

বাংলাদেশ আর্মি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি (বাইউস্ট)-এর ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসিউরেন্স সেল (আইকিউএসি) কর্তৃক বুধবার (১৬ অক্টোবর) সকালে “প্রফেশনাল এটিকেট অ্যান্ড ম্যানারস” শীর্ষক সেশন অনুষ্ঠিত হয়েছে।

সকাল সাড়ে ৯টায় বিশ্ববিদ্যালয়ের সম্মেলন কক্ষে এই সেশন অনুষ্ঠিত হয় এবং এতে বিশ্ববিদ্যালয়ের সকল অনুষদ সদস্য এবং ঊর্ধ্বতন প্রশাসনিক কর্মকর্তারা অংশগ্রহণ করেন।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার কর্নেল শেখ মাসুদ আহমেদ, এসপিপি, পিএসসি, এমফিল (অব.) রিসোর্স পার্সন হিসাবে সেশনটি পরিচালনা করেন। উক্ত সেশনে উদ্বোধনী বক্তব্য রাখেন আইকিউএসি-এর পরিচালক প্রফেসর ড. মো. কমিজ উদ্দিন আহমেদ আলম (ড. কে আহমেদ আলম)। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ নূর হোসেন, বিএসপি, পিএসসি।

সেশনে রিসোর্স পার্সন সময় ব্যবস্থাপনা, উপযুক্ত পোষাক-পরিচ্ছদ, ইতিবাচক মনোভাব ও কার্যকর যোগাযোগের গুরুত্বের উপর আলোকপাত করেন। তিনি উল্লেখ করেন যে, কর্মক্ষেত্রে একটি উৎপাদনশীল ও সম্মানজনক পরিবেশ তৈরির জন্য এই গুণাবলির চর্চা অত্যন্ত জরুরি। এ দক্ষতাগুলো অনুশীলনের মাধ্যমে শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা তাদের পেশাগত সম্পর্ক উন্নত করতে এবং সামগ্রিক কর্মক্ষমতা বৃদ্ধি করতে পারেন।

মাননীয় উপাচার্য তার বক্তব্যে বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের উচিৎ সর্বোচ্চ একাডেমিক মান বজায় রেখে পেশাদারিত্বের সাথে নিজেদের গড়ে তোলা এবং প্রশাসনিক কর্মকর্তাদের সাথে সমন্বয় রেখে কাজ করা।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক ও আইকিউএসি-এর অতিরিক্ত পরিচালক কাজী শহীদুল ইসলাম।