অক্টোবর ১৮, ২০২৪

শুক্রবার ১৮ অক্টোবর, ২০২৪

বাংলাদেশের খেলা দেখে যে প্রতিজ্ঞা করলেন শবনম ফারিয়া

Sabnam Faria
শবনম ফারিয়া। ছবি: ফেসবুক

ক্রিকেট উপমহাদেশের জনপ্রিয় একটি খেলা। এ খেলার সঙ্গে এ অঞ্চলের মানুষের আবেগ জড়িত। বর্তমানে টি টোয়েন্টি বিশ্বকাপ চলছে।

সুপার এইট পর্বের এ খেলায় আজ সকালে বাংলাদেশ-আফগানিস্তানের খেলা অনুষ্ঠিত হয়েছে। আফগানিস্তান ১১৫ রান করেন। ১১৬ রানের টার্গেটে মাঠে নামে টাইগাররা।

রান তাড়ায় ব্যাটিংয়ে নেমে শুরুতেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। দলীয় ১৬ রানের মাথায় তানজিদ হাসান তামিমের উইকেট হারায় বাংলাদেশ। ২৩ রানে নাজমুল হোসেন শান্ত এবং অভিজ্ঞ সাকিব আল হাসানের উইকেট হারিয়ে বেকায়দায় পড়ে টাইগাররা। আফগানদের বিপক্ষে আজ একাদশে সুযোগ পান সৌম্য সরকার। কিন্তু এই বাঁহাতি ব্যাটারও আস্থার প্রতিদান দিতে পারেননি।

১০ বলে মাত্র ১০ রান করে ঘামতে ঘামতেই সাজঘরে ফিরলেন সৌম্য সরকার। ২৩ রানে ৩ উইকেট হারিয়ে বিপদে পড়ে যাওয়া দলকে বিপদে রেখেই ফিরলেন সৌম্য।

৬.৩ ওভারে সৌম্য যখন আউট হন বাংলাদেশের সংগ্রহ তখন মাত্র ৪৮ রান। ৭৩ বলে ১১৬ রানের লক্ষ্য থাকায় রানের চাপ ক্রমেই বাড়ছিল।

অবশেষে, বাংলাদেশ দলকে হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসরের সেমিফাইনালে উঠে গেলে আফগানিস্তান ক্রিকেট দল। আফগানদের ৮ রানের জয়ে সেমিফাইনালে খেলার স্বপ্ন ভেস্তে গেল অস্ট্রেলিয়া ও টাইগারদের।

বাংলাদেশ ৭৩ বলে ১১৬ রান করতে পারলেই টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনাল চলে যেত। বাংলাদেশ আজ জয় পেলে লাভ হতো অস্ট্রেলিয়ার। তারা রান রেটে এগিয়ে থেকে সেমিফাইনালে যেত।

কিন্তু টাইগারদের পরাজয়ে ভাগ্য প্রসন্ন হলো আফগানদের। বিদায় নিল অস্ট্রেলিয়া ও বাংলাদেশ। বাংলাদেশের এমন বিপর্যয় দেখে ঠিক থাকতে পারেননি ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী শবনম ফারিয়া।

শবনম ফারিয়া সামাজিক যোগাযোগ মাধ্যমে একটা পোস্ট করে বলেন , ‘আমি বিশ্বাস করি না যে আমি এখনও এ খেলা দেখার জন্য জেগে আছি! আমি সত্যিকারের নির্লজ্জ মানুষ, শেষবারের মতো প্রতিজ্ঞা করলাম আর জীবনও এদের খেলা দেখবো না!

এই পোস্ট এক ভক্ত কমেন্ট করেন, ‘ব্যাপার না। আপা আপনি একা নন!! শুধু বাংলাদেশিরা নয়, অনেক দেশের মানুষ এই ম্যাচ দেখতে বসে আছে!’