জুলাই ২৭, ২০২৪

শনিবার ২৭ জুলাই, ২০২৪

পেরুকে হারিয়ে স্বস্তির জয় আর্জেন্টিনার মেয়েদের

The girls of Argentina won the relief after defeating Peru
পেরুকে হারিয়ে স্বস্তির জয় আর্জেন্টিনার মেয়েদের। ছবি: সংগৃহীত

দরজায় কড়া নাড়ছে নারী ফুটবল বিশ্বকাপ। সে ধারাবাহিকতায় প্রীতি ম্যাচে পেরুকে উড়িয়ে স্বস্তির জয় তুলে নিয়েছে আর্জেন্টিনার মেয়েরা।

আগামী ২০ জুলাই থেকে ২০ আগস্ট পর্যন্ত চলবে নারী ফুটবল বিশ্বকাপের নবম আসর।

আসন্ন এই বিশ্বকাপকে সামনে রেখে অনুশীলন চালিয়ে যাচ্ছে আর্জেন্টিনা নারী ফুটবল দল। বিশ্বকাপের আগে নিজেদের সর্বশেষ প্রীতি ম্যাচে শনিবার (১৫ জুলাই) বাংলাদেশ সময় ভোর সাড়ে পাঁচটায় পেরুর মুখোমুখি হয় লিওনেল মেসি ও ডি মারিয়াদের দেশের মেয়েরা।

আর্জেন্টিনার এস্তাদিও সান নিকোলাসে স্বাগতিকদের মুখোমুখি হয় পেরুর মেয়েরা। যেখানে পেরুকে ৪-০ গোলের ব্যবধানে উড়িয়ে দিয়েছে লিওনেল মেসি ও ডি মারিয়াদের দেশের মেয়েরা।

মারিয়ানা ল্যারোকুয়েট, এস্তেফানিয়া বানিনি, ইয়ামিলা রদ্রিগেজ এবং ক্যামিলা গোমেজ আরেস প্রত্যেকে একটি করে গোল করেন।

ম্যাচের ১৭তম মিনিটেই এগিয়ে যায় আর্জেন্টিনা। প্রথম গোলটি করেন মারিয়ানা। বিরতির ঠিক আগে ৪৩ মিনিটের মাথায় গোল ব্যবধান দিগুণ করেন বানিনি। ২-০ তে এগিয়ে থেকে প্রথামর্ধ শেষ করে আর্জেন্টিনা।

বিরতির পর পেরুর মেয়েদের উপর আরও চাপ তৈরি করে আর্জেন্টিনার মেয়েরা। একের পর এক আক্রমণ চালাতে থাকে। ৬১ তম মিনিটে ইয়ামিলার গোলে ৩-১ তে এগিয়ে যায় তারা। শেষ দিকে ম্যাচের অতিরিক্ত মিনিটে ক্যামিলার গোলে আর্জেন্টিনার এক হালি পূর্ণ হয়।

বিশ্বকাপের আগে এই জয় আর্জেন্টিনার মেয়েদের জন্য আত্মবিশ্বাসের কারণ হয়ে উঠবে।

উল্লেখ্য, আসন্ন নারী বিশ্বকাপে জি গ্রুপে রয়েছে আর্জেন্টিনা, যেখানে তাদের প্রতিপক্ষ হিসেবে রয়েছে ইতালি, সুইডেন এবং দক্ষিণ আফ্রিকা। গ্রুপ পর্বের তিনটি ম্যাচের দুইটি ম্যাচ অনুষ্ঠিত হবে জুলাইয়ে।