অক্টোবর ২৭, ২০২৪

রবিবার ২৭ অক্টোবর, ২০২৪

পরীক্ষা দিতে এসেই আটক হলেন নিষিদ্ধ ঘোষিত ছাত্রলীগ নেত্রী

Rising Cumilla - Jannatul Ferdous Tamanna Pia
জান্নাতুল ফেরদৌস তামান্না পিয়া

রাজশাহী সরকারি মহিলা কলেজের পরীক্ষাকেন্দ্র থেকে নিষিদ্ধ ছাত্রলীগের এক নেত্রীকে ধরে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হাতে তুলে দেওয়া হয়েছে।

রোববার (২৭ অক্টোবর) বিকেল পৌনে ৫টার দিকে রাজশাহী সরকারি মহিলা কলেজে এ ঘটনা ঘটে।

এ বিষয়ে রাজশাহী সরকারী মহিলা কলেজের অধ্যক্ষ ড. জুবাইদা আয়েশা সিদ্দিকা বলেন, জান্নাতুল ফেরদৌস পিয়া ডিগ্রি দ্বিতীয় বর্ষের চূড়ান্ত পর্বের পরীক্ষা দিতে এসেছিলেন। পরীক্ষা চলাকালে একদল শিক্ষার্থী তার কাছে যান এবং জানান যে মামলার এজাহারভুক্ত এক আসামি পরীক্ষা দিচ্ছেন, তাকে পুলিশের হাতে তুলে দিতে হবে। ওই শিক্ষার্থীরা একটি মামলার এজাহার দেখান যেখানে আসামি হিসেবে পিয়ার নাম রয়েছে। এটি দেখার পর পুলিশকে ফোন করে জানানো হয়।

তবে ওই শিক্ষার্থীরা জানান, তারা নিজেরাই পুলিশ ডেকেছেন।

কলেজ সূত্রে জানা গেছে, জান্নাতুল ফেরদৌস ওরফে পিয়া নামের এই ছাত্রলীগ নেত্রী রাজশাহী মহিলা কলেজে পরীক্ষা দিতে এসেছিলেন। তিনি রাজশাহী মহানগর ছাত্রলীগের পরিবেশবিষয়ক সম্পাদক পদে আছেন। পরীক্ষা চলার সময় পাশের সিটে বসা শিক্ষার্থীরা পিয়াকে চিনতে পারেন। বিষয়টি জানাজানি হলে সাধারণ ছাত্রীরা ও ছাত্রদলের কর্মীরা একত্রিত হয়ে পরীক্ষার হলের বাইরে অবস্থান নেন। পরীক্ষা শেষ হওয়ার পর ছাত্রীরা পিয়াকে মারধর করে পুলিশে দেন। পরে পুলিশ তাকে বোয়ালিয়া থানায় নিয়ে যায়।

পুলিশ নিয়ে যাওয়ার সময় পিয়া স্লোগান দেওয়া শুরু করেন। তিনি বলেন ‘মুজিব সেনার স্মরণে, ভয় করি না মরণে। জয় বাংলা, জয় বঙ্গবন্ধু।’ পুলিশের পিকআপে ওঠার পরও পিয়া একই স্লোগান দিতে থাকেন।

এ বিষয়ে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (মিডিয়া) সাবিনা ইয়াসমিন বলেন, পিয়ার নামে বোয়ালিয়া থানায় বিস্ফোরক মামলা রয়েছে। এই মামলায় তাকে আদালতে পাঠানো হয়। বিচারক তাকে কারাগারে পাঠান।