সেপ্টেম্বর ১৭, ২০২৪

মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর, ২০২৪

নোয়াখালী ও কুমিল্লার বন্যার্তদের পাশে দাঁড়াল মাইক্রোটার্স টিম

চলতি বছরের ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্ত কুমিল্লা ও নোয়াখালীর হাজার হাজার মানুষের পাশে দাঁড়িয়েছে মাইক্রোটার্স টিম। গত শনিবার থেকে এই টিম বন্যাকবলিত এলাকায় ত্রাণ সামগ্রী বিতরণের পাশাপাশি উদ্ধার কাজেও সক্রিয় ভূমিকা রাখছে।

মাইক্রোটার্স টিমের সিইও নাজমুল হাসান ও সিওও হাবিবুর রহমানের নেতৃত্বে টিম সদস্যরা নোয়াখালীর ছাতারপাইয়া উপজেলার বসন্তপুর এলাকায় বন্যাকবলিত মানুষদের নিরাপদ আশ্রয়ে স্থানান্তর করেছেন এবং তাদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেছেন।

এছাড়াও, কুমিল্লার বুড়িচং উপজেলার বুড়বুড়িয়া গ্রামে গোমতী নদীর বাঁধ ভেঙে ব্যাপক এলাকা প্লাবিত হলে মাইক্রোটার্স টিম হরিপুরের বাসিন্দাদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেছে।

এখন পর্যন্ত মাইক্রোটার্স টিম ৩০০০-এর বেশি ত্রাণ সামগ্রী বিতরণ করেছে। এর মধ্যে নোয়াখালী ও ফেনীতে মাইক্রোটার্স টিমের অংশ হয়ে ত্রাণ বিতরণ করেছেন আবু তাহের সুমন।

মাইক্রোটার্স টিমের সদস্যরা জানান, মাইক্রোটার্স টিমের এই মানবতাবাদী উদ্যোগে বন্যাকবলিত মানুষের মুখে হাসি ফুটে উঠেছে। যদিও এই সহায়তা তাদের সমস্ত প্রয়োজন মেটাতে পারছে না, তবুও মাইক্রোটার্স টিমের আন্তরিক প্রচেষ্টা তাদের কঠিন সময়ে কিছুটা হলেও স্বস্তি দিয়েছে।